‘আগামী ১৫ দিনের মধ্যে খালেদা জিয়ার জেল হবে’ প্রতিমন্ত্রী জানিলেন কেমনে?

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট 


‘আগামী ১৫ দিনের মধ্যে বিএনপির চেয়ারম্যান বেগম খালেদা জিয়া মামলায় সাজা খেয়ে জেলে যাবেন’ ১৯ জানুয়ারী কক্সবাজারের চকোরিয়া উপজেলায় জাতীয় পার্টির এক সমাবেশে এ কথা বলেছেন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা।

জাতীয় পার্টির এই নেতার এমন বক্তব্য নিয়ে তোলপাড় শুরু হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এ নিয়ে চলছে বিতর্ক-চুলচেরা বিশ্লেষণ। সবার একই প্রশ্ন প্রতিমন্ত্রী কেমনে জানলেন বেগম জিয়ার সাজা হবে? তাঁকে ১৫ দিনের মধ্যে জেলে যেতে হবে? তাহলে রায় ঘোষণার আগেই তিনি কি জেনে গেছেন বেগম জিয়ার বিরুদ্ধে চলা জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলার রায়?

বিএনপির নেতারা যখন বেগম জিয়ার বিরুদ্ধে দায়ের করা ‘মামলা দ্রুত গতিতে’ চলার পিছনে রাজনীতি রয়েছে অভিযোগ তুলছেন। পাশাপাশি নিম্ন আদালতগুলো সরকারের নির্দেশে চলছে বলেও বক্তব্য বিবৃতি দিচ্ছেন। অন্যদিকে আওয়ামী লীগের সিনিয়র নেতারা দাবী করছেন আদালত চলছে তার নিজস্ব গতিতে; আদালতের উপর সরকার কোনো হস্তক্ষেপ করছে না। তখন হঠাৎ করে জাতীয় পার্টির নেতা প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গার এ বক্তব্যে নড়েচড়ে উঠেছেন সবাই।

বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতারা এরোই মধ্যে বলতে শুরু করেছেন ‘প্রতিমন্ত্রীর আগাম বার্তাই প্রমাণ দেয় সরকার বেগম জিয়াকে পরিকল্পিতভাবে নির্বাচনে অযোগ্য ঘোষণা করতেই তাঁর মামলা নিয়ে তাড়াহুড়া করছে। মামলার রায় কি হবে সেটাও ওপর মহল ঠিক করে দেয়’। শুধু বিএনপির নেতারাই নয় সাধারণ মানুষও প্রশ্ন তুলে বলছেন, মামলার শুনানী এখনো চলছে। শুনানী শেষে রায় দেবে আদালত। কিন্তু প্রতিমন্ত্রী জানলেন কেমন করে বেগম খালেদা জিয়ার সাজা হবে এবং তাকে ১৫ দিনের মধ্যে কারাগারে যেতে হবে?

প্রতিমন্ত্রী রাঙ্গার এই বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অসংখ্য মন্তব্য আসছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অসিফ নজরুল তার ফেসবুক পেজে এ নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন।

আসিফ নজরুল তার স্ট্যাটাসে লিখেন-

‘১৫ দিনের মধ্যে খালেদা জিয়াকে জেলে যেতে হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা। আমার প্রশ্ন হচ্ছে আদালাতের রায় কি হবে সেটি কি ঠিক হয়ে গেছে? এটা কি এরমধ্যেই জেনে গেছেন জাতীয় পার্টির মন্ত্রী? বিচারাধীন বিষয়ে তিনি এধরনের কথা বলেন কিভাবে!

মোহাম্মাদ গিয়াস উদ্দিন নামে একজন লিখেছেন-

‘বিষয়টা এমন যে-ইহা মন্ত্রীপরিষদ বৈঠকে ঠিক হইয়া থাকে। সুতরাং উনি আগেই জানিয়াছেন যে, খালেদা জিয়ার বাহিরে থাকিবার আয়ুস্কাল আর মাত্র ১৫ দিন। সত্যিই সেলুকাস কি বিচিত্র এই দেশ!’

বেলায়েত হোসাইন নামে একজন লিখেছেন-

‘যে দেশের প্রধানমন্ত্রি প্রতিনিয়ত খালেদা জিয়াসহ বিভিন্ন বিচারাধীন মামলার আগাম রায় সদৃশ উক্তি করেন সেখানে এরকম রাঙ্গা, হাসান, আর হানিফরা তো লুঙ্গি তুলে নাচবেনই তাতে অবাক হবার কিছু নাই। তাঁর উক্তিকে মিথ্যা প্রমান করে রায় লেখার পরিনতি সম্পর্কে বিচারকদের অবশ্ব্যই মিঃ সিনহার পরিনতি মনে পরবে’।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74