বঙ্গভবন থেকে আখেরি মুনাজাতে অংশ নিলেন রাষ্ট্রপতি

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


বঙ্গভবনের দরবার হলে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে মুনাজাতে অংশ নেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ রোববার বঙ্গভবন থেকে বিশ্ব ইজতেমার আখেরি মুনাজাতের শেষ পর্বে অংশগ্রহণ করেছেন। টঙ্গীর তুরাগ নদীর তীরে সকালে আখেরি মুনাজাতের মধ্য দিয়ে তিন দিনব্যাপী ৫৩তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব সমাপ্ত হয়।

সকাল ১০. ২০ মিনিটে শুরু হয় মুনাজাত, প্রায় ৩০ মিনিট ধরে চলে মুনাজাত। এসময় আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয় টঙ্গীর তুরাগপাড়। বাংলাদেশসহ বিশ্বের সব মানুষের জন্য কল্যাণ কামনা করা হয়।

বাংলায় মুনাজাত পরিচালনা করেন দাওয়াতে তাবলীগের মুরব্বী হাফেজ মাওলানা মোহাম্মদ জুবায়ের আহমাদ।

বঙ্গভবনের দরবার হলে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে মুনাজাতে অংশ নেন রাষ্ট্রপতি।

গত ১২ জানুয়ারি ভোরে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছিল ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ওই পর্বে অংশ নেন ঢাকাসহ ১৭ জেলার মুসলমানরা। চার দিন বিরতি দিয়ে ঢাকা ছাড়াও আরও ১৫ জেলার মুসলমানদের অংশগ্রহণে গত শুক্রবার শুরু হয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব, যা আজ রবিবার শেষ হল।

১৯৬৬ সাল থেকে বিশ্ব ইজতেমার আয়োজন করে আসছে। ২০১১ সাল থেকে মুসল্লিদের যাতায়াত ও স্থান সংকুলানের অসুবিধা হওয়ায় বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়।


বিশ্ব ইজতেমা আগামী বছর শুরু হবে ১১ জানুয়ারি

আগামী বছর বিশ্ব ইজতেমা ১১ জানুয়ারি থেকে অনুষ্ঠিত হবে। শুক্রবার রাতে কাকরাইল মসজিদে তাবলিগ মুরুব্বিদের এক পরামর্শ সভায় ওই তারিখ নির্ধারণ করা হয়।

বিশ্ব ইজতেমার মুরুব্বি মো. গিয়াস উদ্দিন জানান, তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বিদের সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী বছর বিশ্ব ইজতেমার প্রথম পর্ব ১১, ১২ ও ১৩ জানুয়ারি এবং চারদিন বিরতি দিয়ে দ্বিতীয় পর্ব ১৮, ১৯ ও ২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে।