রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় রসুনের রস

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | লাইফস্টাইল ডেস্ক 


সাধারণত রান্নার কাজে রসুন ব্যবহার করা হয়। এটা ছাড়া রান্না যেন অসম্পূর্ণ থেকে যায়। খাবার তৈরিতে এটি বাড়তি স্বাদ যোগ করে। অনেকেই হয়তো জানেন না রসুনের রসও শরীরের জন্য দারুন উপকারী।

এক গ্লাস পানিতে ১ চামচ মধু আর ১০ ফোটা রসুনের রস মিশিয়ে খেলে অ্যাজমা রোগীরা দারুন উপকার পাবেন।

গলা ব্যথার জন্যও রসুনের রস দারুন কার্যকর। এক গ্লাস গরম পানিতে কিছুটা রসুনের রস মিশিয়ে কুলিকুচি করলে দারুন ফল পাওয়া যাবে।

আবার এক গ্লাস বেদানার রসের সঙ্গে যদি ২০ ড্রপ রসুনের রস যোগ করে খাওয়া যায় তাহলে সব ধরনের ঠাণ্ডা-সর্দি কমে যায়। এছাড়া রসুনের রস শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

ব্রন সারাতেও রসুনের রস বেশ কার্যকরী। মুখে ব্রন হলে রসুনের রস মুখে লাগিয়ে ৫ মিনিট রাখুন, উপকার পাবেন। মুখের যেকোন ধরনের কালো দাগ দূর করতেও রসুনের রস উপকারী।

মাথার টাক পড়লে কিংবা চুল কম থাকলে রসুনের রস ব্যবহার করতে পারেন। দিনে দুইবার ব্যবহার করলে এটি নতুন চুল গজাতে সাহায্য করবে।

চুলে রসুনের রসের সঙ্গে লেবুর রস মিশিয়ে সারারাত রাখুন। সকালে চুল ধুয়ে ফেলুন।পর পর পাঁচদিন এটি ব্যবহার করুন। মাথার উকুন দূর করতে এই মিশ্রণটি দারুন কাজে দেবে।

যেকোন ধরনের বিষাক্ত পোকার কামড়ের ব্যথা দূর করতে রসুনের রস বেশ কার্যকর। আক্রান্ত স্থানে এটি লাগালে উপকার পাওয়া যাবে।

নিয়মিত রসুনের রস পান করলে ত্বক কুঁচকে যাওয়া থেকে রক্ষা পায়। এছাড়া এটি শরীরের কোলেস্টেরল কমাতে দারুন ভূমিকা রাখে।


সূত্র : স্টাইলক্রেজ



Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74