জম্মু-কাশ্মিরে স্বাধীনতাকামীদের হামলায় ১ ভারতীয় পুলিশ নিহত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট 


ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে স্বাধীনতাকামীদের হামলায় এক পুলিশ সদস্য নিহত ও দুইজন আহত হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

আজ (মঙ্গলবার) দুপুরে শ্রীনগরে মহারাজা হরি সিং হাসপাতালে গেরিলারা গুলিবর্ষণ করলে ওই হতাহতের ঘটনা ঘটে।

কাশ্মিরের ডিআইজি জেনারেল গুলাম হাসান ভাট জানিয়েছেন, পুলিশ আজ শ্রীনগর কেন্দ্রীয় কারাগার থেকে ৬ স্বাধীনতাকামীকে  হাসপাতালে মেডিক্যাল চেকআপ করতে এনেছিল, এ সময় আচমকা স্বাধীনতাকামীদের  গুলিবর্ষণের সুযোগে নাভিদ জাট ওরফে আবু হানজালা নামে এক লস্কর-ই তাইয়্যেবা গেরিলা সদস্য পালিয়ে যেতে সমর্থ হয়েছে।

তিনি জানান, ‘পাকিস্তানের বাসিন্দা’ নাভিদকে ভারতীয় নিরাপত্তা বাহিনী ২০১৫ সালে দক্ষিণ কাশ্মির থেকে গ্রেফতার করেছিল। শ্রীনগর কেন্দ্রীয় কারাগার থেকে আজ তাকেসহ অন্য বন্দিদের স্বাস্থ্য পরীক্ষার করার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ওই হামলার পর শ্রীনগর ও আশেপাশের এলাকায় লাল সতর্কতা জারি করে গোটা এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী ব্যাপক তল্লাশি চালাচ্ছে।

গণমাধ্যমের একটি সূত্র বলছে, কমপক্ষে দু’জন স্বাধীনতাকামী পুলিশ দলের উপরে গুলিবর্ষণ করে হামলা চালায়। হাসপাতালের ভেতর থেকে গেরিলারা পুলিশ বাহিনীর উপরে পেছন দিক থেকে হামলা চালায় বলেও বলা হচ্ছে।

অন্য একটি সূত্রে প্রকাশ, হাসপাতালে চিকিৎসার জন্য আনা বন্দিদের মধ্যে একজন পুলিশের বন্দুক ছিনিয়ে গুলিবর্ষণ করে।

শ্রীনগর পুলিশের এসএসপি ইমতিয়াজ ইসমাইল বলেন, হাসপাতালে বন্দিদের স্বাস্থ্য পরীক্ষার জন্য আনা হয়। এসময় এক বন্দি পুলিশের বন্দুক ছিনিয়ে নিয়ে তাদের উপরে গুলিবর্ষণ করে। ওই হামলায় এক গেরিলা পালিয়ে যেতে সমর্থ হয়েছে।

পার্সটুডে