মচমচে ব্রেড পাকোড়া মাত্র দশ মিনিটেই

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নজরুল ইসলাম 


সকালের আর বিকেলের নাস্তা হিসেবে পাউরুটির জুড়ি নেই। পাউরুটির সাথে জ্যাম-জেলি-ডিম-কলা দিয়ে নাস্তা করেন অনেকেই। আসুন জেনে নিই মাত্র দশ মিনিটে কীভাবে বিকেলের নাস্তা হিসেবে বানাবেন ব্রেড পাকোড়া।

কী কী লাগবে
পাউরুটি ৬টি, বেসন ৫-৬ টেবিল চামচ, পানি পরিমাণমতো, লবণ স্বাদমতো, মরিচগুঁড়া আধা চা চামচ, হলুদগুঁড়া, জিরা ও বেকিং পাউডার এক চামচের চার ভাগের একভাগ করে, সিদ্ধ আলু ১টি, পেঁয়াজকুচি ১টি, কাঁচামরিচকুচি ২টি, ধনেপাতাকুচি পরিমাণমতো, লবণ পরিমাণমতো, মরিচগুঁড়া আধা চা চামচ, আমচূর পাউডার ও গরম মশলা এক চামচের চার ভাগের একভাগ করে।

কীভাবে বানাবেন
একটি পাত্রে সিদ্ধ আলু, পেঁয়াজকুচি, কাঁচামরিচ কুচি, লবণ, আমচূর গুঁড়ো, গরম মশলা দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার বেসন, লবণ, হলুদ ও মরিচগুঁড়া, জিরা, বেকিং পাউডার দিয়ে ঘোলা তৈরি করুন। এক পিস পাউরুটির ভিতর পুদিনাপাতার সস অথবা টমেটো কেচাপ লাগিয়ে নিন। তারপর এতে সিদ্ধ আলুর পুর ভাল করে ভরে নিন। আরেকটি পাউরুটি দিয়ে স্যান্ডউইচের মতো করুন। তারপর ছুরি দিয়ে মাঝখানে কেটে নিন। পাউরুটির টুকরোগুলো বেসনের গোলার মধ্যে ডুবিয়ে তেলে ভাজুন। বাদামি রং হয়ে এলে নামিয়ে ফেলুন। সস দিয়ে পরিবেশন করুন মজাদার ব্রেড পাকোড়া।