খালেদা জিয়াকে বন্দী করার ঘটনাকে দলের জন্য টার্নিং পয়েন্ট মনে করছে বিএনপি

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর ঘটনাকে দলের জন্য টার্নিং পয়েন্ট মনে করছে দলটি।

এ প্রসঙ্গে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্য ও খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ‘বেগম খালেদা জিয়ার কারাবরণ মিথ্যা মামলার ওপর ভিত্তি করে। একটা ভুয়া ও বানোয়াট একটি অভিযোগ এনে তাকে কারাগারে দেয়া হয়েছে। এটাই হবে আমাদের বর্তমান রাজনীতির টার্নিং পয়েন্ট। সরকার একটি পলিটিকাল ব্লান্ডার করেছে। এর প্রতিক্রিয়া যে এতটা ব্যাপক এবং গভীর হবে সেটা সরকার উপলব্ধি করতে পারে নাই।’

শনিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এক সংবাদ সন্মেলনে তিনি এ কথা বলেন। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এ সংবাদ সন্মেলনের আয়োজন করে।

আগামীকাল রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত পাঁচদিন সারাদেশে সকল আইনজীবী সমিতিতে শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি পালনের ঘোষণা করা হয় সংবাদ সম্মেলনে।

মওদুদ বলেন, এতদিন সরকার বলে আসছিল বিএনপি নেতারা নাকি হাজার হাজার কোটি টাকা দুর্নীতি করেছে। এখন আমরা কী দেখলাম বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মাত্র দুই কোটি টাকার মামলা দেয়া হয়েছে। অথচ সেই টাকা রাষ্ট্রের টাকা নয় এবং সেই টাকা ব্যাংকে রয়েছে। ওই টাকার সুদ বেড়ে এখন ৬ কোটি টাকা হয়েছে।

সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, অ্যাডভোকট আবেদ রেজা, বাবু নিতাই রায় চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।