‘খালেদা জিয়াকে দীর্ঘদিন কারাগারে রাখার চেষ্টা করছে সরকার’

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন

বেগম খালেদা জিয়ার আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, “সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরকার ভয় পায়। তাই তাকে দীর্ঘদিন কারাগারে রাখার জন্য বিভিন্ন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।”

সোমবার খালেদা জিয়াকে শ্যোন অ্যারেস্ট দেখানোর পর গণমধ্যামকে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, “এটা সরকার নিউ ডিভাইস আবিষ্কার করেছে। এই ডিভাইসটা দিয়ে সরকার একটি মামলায় তাকে কারাগারে রেখে আরো অনেকগুলো মামলায় গ্রেফতার দেখাবে। অতীতে কখনো দেখিনি যে একটি মামলায় গ্রেফতার করে আরো মামলায় গ্রেফতার দেখায়। সরকারের চেষ্টা খালেদা জিয়াকে দীর্ঘদিন কারাগারে রাখা।”

জয়নুল আবেদীন বলেন, “বেগম খালেদা জিয়া বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী এবং জনপ্রিয়তার দীর্ঘদিন কারাগারে রাখার জন্য সরকার বিভিন্ন প্রচেষ্টা গ্রহণ করবেন। ইতিমধ্যে একটি মামলায় বিচার হয়ে ৫ বছরের কারাদণ্ড দেয়া রয়েছে। সেই মামলাটিতে আপিলের প্রক্রিয়ার মধ্যে রয়েছি। যখনই আমরা প্রমাণপত্র পাবো তখনই আপিল দায়ের করবো। পরবর্তীতে বেল আবেদন করবো।”

তিনি আরও বলেন, “এই সব মামলায় মোকাবিলা করার জন্য একটি আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। যতগুলো মামলা রয়েছে সবগুলোই আমরা আইনগত ভাবে মোকাবিলা করবো।”