তথাকথিত সুন্দরী প্রতিযোগিতার নামে “দেখিয়ে দাও অদেখা তোমায়” ক্যাম্পেইন বন্ধে লিগ্যাল নোটিশ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট 


আসন্ন লাক্স চ্যানেল আই সুপারস্টার ২০১৮ প্রতিযোগিতা ও “দেখিয়ে দাও অদেখা তোমায়” ক্যাম্পেইন বন্ধ করার জন্য ইউনিলিভার বাংলাদেশ ও চ্যানেল আইকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বাংলাদেশ জাতীয় কুরআন শিক্ষা মিশনের সভাপতি আলহাজ্ব লায়ন মুহম্মদ আবু বকর সিদ্দিক।

বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী এডভোকেট মুহম্মদ আব্দুল হালীমের মাধ্যমে এই লিগ্যাল নোটিশটি আজ রেজিস্টার্ড ডাকে পাঠানো হয়েছে।

লিগ্যাল নোটিশে বলা হয়েছে, চ্যানেল আই আয়োজিত আসন্ন লাক্স চ্যানেল আই সুপারস্টার ২০১৮ প্রতিযোগিতা ও “দেখিয়ে দাও অদেখা তোমায়” ক্যাম্পেইনটি অশালীন, অনৈতিক ও বাংলাদেশের আইন পরিপন্থী।

নোটিশে বলা হয়েছে, বাংলাদেশের সংবিধানের ৩৯ অনুচ্ছেদে শালীনতা ও নৈতিকতার স্বার্থে এবং আইনের দ্বারা আরোপিত বিধিনিষেধ সাপেক্ষে বাকস্বাধীনতা প্রদান করা হয়েছে। তথাকথিত সুন্দরী প্রতিযোগিতা ও এর বিজ্ঞাপনের মাধ্যমে সাংবিধানিক বিধিনিষেধ ও দেশের প্রচলিত আইন লঙ্ঘিত হয়েছে। Indecent Advertisements Prohibition Act 1963 অনুযায়ী, লাক্স চ্যানেল আই সুপারস্টার ২০১৮-এর “দেখিয়ে দাও অদেখা তোমায়” বিজ্ঞাপনটি আইনত অপরাধ হিসেবে গণ্য।

নোটিশে আরও বলা হয়, সাংবিধানিকভাবে বাংলাদেশের রাষ্ট্রধর্ম ইসলাম। এই ধরনের অশালীন ও অনৈতিক কর্মকাণ্ড ইসলামের সম্পূর্ণ পরিপন্থী। নোটিশ প্রাপ্তির ৪ (চার) কর্মদিবসের মধ্যে ইউনিলিভার ও চ্যানেল আইয়ের এই “প্রতিযোগিতা ও বিজ্ঞাপনটি” বন্ধ না করলে নোটিশদাতা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74