সন্তানদের প্রাথমিক শিক্ষা কুরআনের হলে অন্যায় পথে পা বাড়াবে না : মাওলানা ওবাইদুল্লাহ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মাহবুবুল মান্নান


জামেয়া ইসলামিয়া পটিয়ার সিনিয়র মুহাদ্দিস বিশিষ্ট লেখক,গবেষক ও বহু গ্রন্থ প্রণেতা মাওলানা ওবাইদুল্লাহ হামজাহ বলেছেন, বুনিয়াদি(প্রারম্ভিক) শিক্ষা কুরআনের হলে সে সন্তান কখনো মাদকে জড়াবে না। অন্যায় পথে পা বাড়াবে না। তাই মুসলমান সন্তানদের তিনি বাল্যকাল থেকে কুরআনের শিক্ষায় শিক্ষিত করতে সকলের প্রতি আহবান জানান।

তিনি গতকাল ১৭ ফেব্রুয়ারি শনিবার আল-মারকাজুল ইসলামী বাংলাদেশ এর চট্টগ্রাম শিকলবাহা শাখা আয়োজিত বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মাওলানা ওবাইদুল্লাহ  আরও বলেন, বিজিতীয় সংস্কৃতির ভয়াল আগ্রাসানে বিপন্ন তরুণ ও যুবসমাজ! অপসংস্কৃতি রোধে ইসলামি সংস্কৃতির বিকাশ ঘটানো সময়ের একান্ত দাবী।

শিকলবাহা আল-মারকাজুল ইসলামি কিন্ডারগার্টেন এর পরিচালক মাওলানা আবদুর রহীম চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন শিকলবাহা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল কালাম বকুল। মিশর আল-আজহার বিশ্ববিদ্যালয় এর এম, ফিল্ড গবেষক মাওলানা এহসান আদিব, হরিণখাইন তা’লীমুল কুরআন মাদরাসার শিক্ষক মাওলানা মাহবুবুল মান্নান,দৈনিক সাঙ্গুর সিনিয়র রিপোর্টার সাংবাদিক জামাল উদ্দীন, হাফেজ আবদুর রাজ্জাক,মাষ্টার আজিজুল হক, মাওলানা শহিদুল্লাহ, মাওলানা আবদুল্লাহ, মাওলানা মিসবাহ উদ্দীন, মাওলানা তারেকুল ইসলাম, মাওলানা শহিদুল্লাহ ও হাফেজ মুহিব্বুল্লাহ প্রমুখ।