ট্রাফিক পুলিশ কর্তৃক ঘুষ চাওয়ার প্রতিবাদে অটোরিক্সা সিএনজি শ্রমিকদের সড়ক অবরোধ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ট্রাফিক পুলিশ অবৈধভাবে সিএনজি রেকার ও ড্রাইভারের কাছ থেকে ৫শত টাকা ঘুষ চাওয়ার প্রতিবাদের সড়ক অবরোধ করেছেন সিএনজি ড্রাইভার শ্রমিকবৃন্দ।

গতকাল ১৮ ফেব্রুয়ারি রোববার বিকেল সিলেট নগরীর সিটি পয়েন্টে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত সড়ক অবরোধ করেন শ্রমিক নেতৃবৃন্দ। পরে প্রশাসনের আশ্বাসে তারা অবরোধ তোলে নেয়।

জানা যায়, নগরীর দক্ষিণ সরমা খোজারখলা মার্কাজ পয়েন্ট রেজি: নং ২০৯৭ সিএনজি অটোরিক্সা শাখার ১২০০৪৩ একটি সিএনজি স্ট্যান্ড থেকে যাত্রী নিয়ে কোর্ট পয়েন্টে এসে রাস্তার পাশে দাঁড়িয়ে যাত্রী নামানোর সময় পয়েন্টে দায়িত্বরত ট্রাফিক সিএনজি ড্রাইভার বাদল মিয়াকে রঙ পার্কিং করেছেন বলে ৫শত টাকা দেয়ার দাবী করেন। সিএনজি ড্রাইভার টাকা দিতে অনিচ্ছা প্রকাশ করলে তাকে গালিগালাজ করে সিএনজি রেকার করে। ঘটনাটি শোনে স্থানীয় ড্রাইভারবৃন্দ তাৎক্ষণিক সিটি পয়েন্টে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। ট্রাফিক পুলিশের ৫শত টাকা ঘুষ চাওয়ার প্রতিবাদে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

খোজারখলা মার্কাজ পয়েন্ট অটোরিক্সা (সিএনজি) শাখার সভাপতি শিপন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল-আমিনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সহ সভাপতি কিনু মিয়া, সহ সাধারণ সম্পাদক দিলাল আহমদ, সাংগঠনিক সম্পাদক মাসুক আহমদ, মেম্বার কালাম মিয়া, সাধারণ সদস্য আখতার মিয়া, রাজু মিয়া, লায়েছ আহমদ, ফায়েক আহমদ, রুহেল মিয়া, শাওন আহমদ, সৈয়দ জিবলু প্রমুখ।

সভায় ট্রাফিক পুলিশ কর্তৃক গাড়ী রেকার ও ঘুষ চাওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ভবিষ্যতে এ ধরনের ন্যাক্কার জনক কাজ না করার আহবান জানান। পরে শ্রমিক নেতৃবৃন্দ প্রশাসনের আশ^াসে অবরোধ তোলে নেন।