বাংলা ভাষার স্বকীয়তা ধরে রাখতে হবে : নাছির উদ্দীন খান

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট 


ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সভাপতি নাছির উদ্দিন খান  বলেছেন, ভাষা আল্লাহ তায়ালার নেয়ামত সমূহের একটি বিশেষ নেয়ামত। পৃথিবীর ইতিহাসে কেবল বাংলার দামাল ছেলেরাই মায়ের ভাষা রক্ষা করার জন্য জীবন দিয়েছে। তাই আজকের এই দিনটিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবে স্বীকৃতি দেওয়া হয়েছে। অথচ আজকে এক শ্রেণীর মানুষ ও কিছু মিডিয়া বাংলা ভাষার স্বকীয়তা দিনদিন নষ্ট করে চলছে। তারা বাংলার সাথে ইংরেজি বা অন্যান্য ভাষাকে এমনভাবে মিশ্রিণ করছে যা মোটিও কাম্য নয়। তাদের এই মিশ্রভাষায় শহীদদের অসম্মান করা হয়।

তিনি বলেন, ঐতিহাসিকভাবে প্রমাণিত প্রতিটি ফলপ্রসু আন্দোলনের পিছনে ছাত্র ও যুবকদের অগ্রণী ভূমিকা ছিলো। বর্তমান প্রেক্ষাপটেও ছাত্রদেরকে দেশের হাল ধরতে হবে। দেশের স্বাধিনতা রক্ষায় অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে।

সংগঠনের কেন্দ্রীয় নেতা সুহাইল আহমদের সভাপতিত্বে ছাত্র জমিয়ত বাংলাদেশ কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ভাষা শহীদদের প্রতি দোয়া ও আলোচনা সভা প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর দফতর সম্পাদক মাওলানা আব্দুল গফফার ছয়গরী, হাফেজ বোরহান উদ্দীন, হুজায়ফা ওমর, জুবায়ের আআহমদ, ফাহিম, ওবায়দুল্লাহ প্রমুৃখ।