ছিলেন সাংবাদিক, এখন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী মাইকেল ম্যাককর্ম্যাক

বার্নাবি জয়েসের পদত্যাগের পর অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী হলেন মাইকেল ম্যাককর্ম্যাক। একই সাথে তিনি তার দল ‘ন্যাশনাল পার্টি অফ অস্ট্রেলিয়ার নেতাও নির্বাচিত হয়েছেন’। জয়েসের উপস্থিতিতেই এক সংবাদ সম্মেলনে ম্যাককর্ম্যাকের নাম উপপ্রধানমন্ত্রী ও দলীয় প্রধান হিসেবে ঘোষণা করা হয়। দীর্ঘদিন রাজনীতিতে থেকে আজ অস্ট্রেলিয়ার শীর্ষ রাজনৈতিক মহলে অধিষ্ঠিত হতে পারা ম্যাককর্ম্যাক একসময় সাংবাদিকতায় ছিলেন। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম তুলে ধরেছে এই রাজনীতিবিদের অগ্রযাত্রার পথপরিক্রমা।

নিউ সাউথ ওয়েলসের ওয়াগা থেকে নির্বাচিত সংসদ সদস্য মাইকেল ম্যাককর্ম্যাক। কর্মজীবনের শুরুতে তিনি স্থানীয় একটি পত্রিকায় সাংবাদিকতা পেশায় নিয়োজিত হয়েছিলেন। মাত্র ২৭ বছর বয়সে তিনি ডেইলি অ্যাডভার্টাইজার পত্রিকার সম্পাদক হন।

২০১০ সালে তিনি প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। লিবারেল ও ডেমোক্র্যাট প্রার্থীদের হারিয়ে তিনি যেভাবে নির্বাচনে জিতে এসেছিলেন তা অনেককে বিস্মিত করেছিল। মাইকেল ম্যাককর্ম্যাক বিপুল ভোটে জিতে সংসদে গিয়েছিলেন। তার প্রতিদ্বন্দ্বীদের একজন ছিলেন কে হল, এক সময় ম্যাককর্ম্যাক যার নির্বাচনি প্রচারাভিযান কর্মকর্তা ছিলেন!

এরপর তিনি একাধিক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন। সহকারী প্রতিরক্ষামন্ত্রী, ক্ষুদ্র ব্যবসামন্ত্রী এবং উপপ্রধানমন্ত্রীর সহকারীর দায়িত্ব পালনের পর সর্বশেষ তিনি সেনাকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। তিনি এমন একসময় দলের দায়িত্ব নিলেন যখন প্রধান বিরোধী দলের জনপ্রিয়তা জরিপে বাড়তে শুরু করেছে। দায়িত্ব পেয়ে ম্যাককর্ম্যাক বলেছেন, তার সমর্থকরা যেন মনে রাখে যে তার ভেতরে একজন যোদ্ধা আছে। যদিও তার এই উত্থানের আগে অনেক বিতর্ককে পেছনে ফেলে আসতে হয়েছে তাকে।


সূত্র: ওয়েবসাইট