এই বাজেট কি সাম্প্রদায়িক নয়? | মুফতী ফয়জুল্লাহ

এই বাজেট কি সাম্প্রদায়িক নয়? | মুফতী ফয়জুল্লাহ

এই বাজেট কি সাম্প্রদায়িক নয়? | মুফতী ফয়জুল্লাহ

মুফতী ফয়জুল্লাহ (মহাসচিব ইসলামী ঐক্যজোট)


মুফতি ফয়জুল্লাহহিন্দু তীর্থস্থান ও কল্যাণ ট্রাস্টের জন্য ২০০ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী।
প্রতিবন্ধী বাজেট বক্তৃতায় “সাম্প্রদায়িক” অর্থমন্ত্রী বলেন, দেশে এখন প্রায় ২৪ হাজার মন্দির আছে। এর মধ্যে ৫ হাজার ৫০০ মন্দিরে শিশু শিক্ষার প্রকল্প চালু থাকায় এদের অবস্থা তুলনামূলকভাবে ভালো। “বাহ কি চমৎকার হিসাব? কি দয়া আর মমতা?”

তিনি বলেন, এছাড়া, নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দ হিন্দু সম্প্রদায়ের তীর্থস্থানটির অবকাঠামোগত সুযোগ-সুবিধা সম্প্রসারণের বিষয়গুলো বিবেচনায় নিয়ে ২০১৬-১৭ বাজেটে ২০০ কোটি টাকা থোক বরাদ্দের প্রস্তাব করছি।

এই বাজেট কি ৯২% মুসলমান দেশের? নাকি চাপিয়ে দেয়া বাজেট? কে তৈরি করলো এই বাজেট? এই বাজেটকি সাম্প্রদায়িক নয়? ৯২%মুসলমানের উপর কর চাপিয়ে দিয়ে সেই করের টাকায় হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থস্থানের অবকাঠামোগত সুযোগ-সুবিধা সম্প্রসারণের লক্ষ্যে ২০১৬-১৭ বাজেটে ২০০ কোটি টাকা থোক বরাদ্দের প্রস্তাব করেছেন কোন সাহসে? সবার জানা, ইতিপূর্বে শিক্ষা বিভাগে ৯০ভাগ হিন্দুদের নিয়োগ দেয়া হয়েছে। পাঠ্যসূচীতে প্রায় ৭২% প্রবন্ধ,নিবন্ধ ও কবিতা জুড়ে দেয়া হয়েছে হিন্দু এবং নাস্তিক্যবাদীদের? এটা কি হিন্দুদের দেশ। যে দেশের ৯২ ভাগ মানুষ মুসলমান সেই দেশের জনগণ এটা মেনে নিতে পারে না। অন্যায় ভাবে কোন ধর্মের পক্ষে করলে অন্য ধর্মের বিপক্ষে যাবে এটাই স্বাভাবিক।তাই এই বাজেট কি ইসলাম বিরোধী ও সাম্প্রদায়িক নয়?

৩/৪% হিন্দুদের কল্যাণের জন্য তিনি ২০০ কোটি টাকা বরাদ্দ দেয়ার প্রস্তাব করেছেন, ভালো কথা। করুন। কিন্তু ৯২% মুসলমানের ধর্ম সুরক্ষা ও প্রচারের জন্য কত হাজার কোটি টাকার প্রস্তাব করলেন ? তিনি কি তা করেছেন?


  ফেইসবুক থেকে