ময়মনসিংহে হচ্ছে আন্তর্জাতিক মানের শহর

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | সোহেল আহম্মেদ, নেত্রকোণা


আন্তর্জাতিক মানের সর্বাধুনিক সুযোগ সুবিধাসংবলিত বিভাগীয় শহর হচ্ছে ময়মনসিংহে ৷ দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে নতুন প্রজন্মের জন্য একটি বাসযোগ্য সিটি গড়ার লক্ষে বাংলাদেশের ইতিহাসে এই প্রথম সরকার কর্তৃক একটি নতুন বিভাগীয় শহর স্থাপন করা হচ্ছে ময়মনসিংহে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় লন্ডন শহরের অনুকরনে ব্রহ্মপুত্র নদের তীরে আন্তর্জাতিক মানের সর্বাধুনিক সুযোগ সুবিধাসংবলিত এই বিভাগীয় শহর গড়ে তোলা হবে।

আগামী ৫ এপ্রিল এর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এরই মধ্যে কয়েক হাজার কোটি টাকা ব্যয়ে বিভিন্ন স্থাপনা নির্মাণের কাজ শুরু হয়েছে।

গত ৭ মার্চ ৪ হাজার ৩১৫ একর জমি অধিগ্রহন,পুনর্বাসন ও অন্যান্য স্থাপনা নির্মাণ বাবদ পূর্বের ডি পি পি সংশোধন করে ৭ হাজার ৬০০ কোটি টাকা ব্যয় বৃদ্ধি সংক্রান্ত প্রস্তাব আন্তঃমন্ত্রনালয়ের বৈঠকে অনুমোদন পেয়েছে।

জমি অধিগ্রহনের কাজ দ্রুত এগিয়ে চলছে।আটটি মৌজার মধ্যে তিনটিতে প্রায় ৩ হাজার লোককে নোটিশ প্রদান করা হয়েছে।এলাকার মানুষ স্বতস্ফূর্তভাবে নোটিশ গ্রহন করছেন।সরকার ঘোষিত জমি ও অন্যান্য স্থাপনার তিনগুন ক্ষতিপূরণ পাবেন তারা।

নিজ নিজ জমির মালিকরা প্রশাসনের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের যৌথ জরিপ কাজে সহযোগীতা করছেন।পর্যায়ক্রমে অন্যান্য মৌজার নোটিশ ও জরিপ কাজ চলবে বলে সংশ্লিষ্টরা জানান।