চা বিক্রেতা বাবুল হত্যা: শাহ আলী থানার ওসি ক্লোজড

বাংলাদেশ পুলিশ (2)পুলিশের হামলায় অগ্নিদগ্ধ হয়ে চা বিক্রেতা বাবুল মাতুব্বরের মৃত্যুর ঘটনায় রাজধানীর মিরপুরে শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শাহীন মণ্ডলকে ক্লোজ করা হয়েছে।

শীর্ষ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সর্দার।

তিনি জানান, আজ শুক্রবার তাকে প্রত্যাহার করে রাজারবাগে পুলিশের কেন্দ্রীয় রিজার্ভ শাখায় যুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, গত বুধবার রাতে মিরপুর-১ নম্বর গুদারাঘাট এলাকায় নিজের দোকানে স্টোভের আগুনে দগ্ধ হন বাবুল মাতুব্বর (৪৫)। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। তখন হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছিলেন বাবুলের শরীরের ৯৫ শতাংশ পুড়ে গেছে। পরে বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বাবুলের পরিবারের অভিযোগ, চাঁদা চাইতে এসে দোকানের কেরোসিনের স্টোভে লাঠি দিয়ে আঘাত করেন মিরপুর শাহ আলী থানার কয়েকজন পুলিশ সদস্য। এ সময় স্টোভের আগুনে দগ্ধ হন বাবুল। বাবুলের ছেলে মো. রাজু অভিযোগ করে বলেন, তারা বাবাকে বলেন- ‘ফুটপাতে দোকান করিস, টাকা দ্যাস না ক্যান? টাকা দে’। এ কথা বলেই স্টোভের আগুনে লাঠি দিয়ে আঘাত করেন। আর তখন বাবা স্টোভের কাছে থাকায় তার শরীরে আগুন ধরে যায়। এ ঘটনায় বৃহস্পতিবারই শাহ আলী থানার চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়। ঘটনা তদন্তে দু’টি কমিটিও গঠন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি)।