গণঅভিযানের নামে গণগ্রেফতার বন্ধ করুন : ইসলামী আন্দোলন

dc65de75-3779-4d3b-9ae0-84586cddea65ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, গণঅভিযানের নামে গণগ্রেফতার বন্ধ করতে হবে। সাঁড়াশি অভিযানে দেশব্যাপী সাধারণ মানুষ, নিরীহ আলেম-ওলামাদের হয়রানী বন্ধ করতে হবে। সাঁড়াশি অভিযান জনমনে আতঙ্ক সৃষ্টি করছে, ফলে মানুষ ভয় ও আতঙ্কিত অবস্থায় দিনাতিপাত করছে। জনমনে সৃষ্ট আতঙ্ক দূর করে স্বাভাবিক জীবনযাত্রা নিশ্চিত করা সরকারের দায়িত্ব।

আজ বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ-এর উদ্যোগে সুধীজনদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, ইসলাম এসেছে কল্যাণের জন্য। আর মাহে রমজান সেই কল্যাণ আরো শাণিত করেছে। স্বাধীনতার ৪৫ বছর অতিবাহিত হলেও দেশের মানুষ শান্তি ও মুক্তি পায়নি। একশ্রেণির মানুষ এখনও বস্তি ও ঝুঁপড়িতে মানবেতর বসবাস করছে, অপরদিকে আরেক শ্রেণির মানুষ অতিবিলাসী জীবনযাপন করছে। ইসলাম ইনসাফপূর্ণ নীতিতে বিশ্বাসী। ইনসাফপূর্ণ সমাজ কায়েম করতে না পারলে চরম এই বৈষম্য দূর হবে না।

ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের ঢাকা মহানগর সাবেক সভাপতি অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, আলহাজ্ব আলতাফ হোসেন, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, উত্তর সেক্রেটারী মুহাম্মদ মোশাররফ হোসেন, আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার, মাওলানা বাছির উদ্দিন মাহমুদ, এইচ এম সাইফুল ইসলাম, শেখ মুহাম্মদ নুর-উন নাবী, হুমায়ুন কবীর, মাওলানা ফখরুল ইসলাম, ডা. শহিদুল ইসলাম, মাওলানা নজরুল ইসলাম, নুরুজ্জামান সরকার, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা আব্দুর রাজ্জাক, অধ্যাপক ফজলুল হক মৃধা, এমদাদুল ফেরদাউস, নজরুল ইসলাম খোকন, আলহাজ্ব আনোয়ার হোসেন, আলহাজ্ব মুহাম্মদ ইসমাঈল, জাহাঙ্গীর আলম, মুহাম্মদ ইবরাহীম কোব্বাদী প্রমুখ। ইফতার মাহফিলে অনেক বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতিগণ অংশ গ্রহণ করেন।