জাকির নায়েককে ফেরত পেতে মরিয়া ভারত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


ইসলাম প্রচারক জাকির নায়েককে ফেরত পাঠানোর জন্য মালয়েশিয়াকে অনুরোধ করেছে ভারত।

জাকির নায়কের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ এনেছে ভারত, যার সবগুলোই বিতর্কিত।

ভারতীয় পররাষ্ট্র দফতর সূত্রে সে দেশের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) এর সমস্ত আনুষ্ঠানিকতা সম্পন্ন করার পর মালয়েশিয়ার কাছে জাকির নায়েককে হস্তান্তরের আনুষ্ঠানিক আবেদন করেছে মালয়েশিয়া।

২০১৬ সালে বাংলাদেশের হলি আর্টিজানের সন্ত্রাসী হামলায় যুক্ত দুই সন্ত্রাসী জাকিরের ভাষণে উদ্বুদ্ধ হয়েছিল বলে অভিযোগ তুলে ভারত।
এরপরই জাকির নায়েকের বিরুদ্ধে তদন্ত শুরু করে এনআইএ।

২৬ অক্টোবর জাকির এবং তার মালিকানাধীন প্রতিষ্ঠান ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন (আইআরএফ) এবং হারমোনি মিডিয়া প্রাইভেট লিমিটেডের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তারা। ১৮ নভেম্বর জাকির নায়েকের ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে (আইআরএফ) পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয়। আর তখনই জাকির নায়েক মালয়েশিয়া চলে যান।

২০১৭ সালের নভেম্বরে মালয়েশিয়া প্রতিশ্রুতি দিয়েছিল, আনুষ্ঠানিক আবেদন পেলে তারা জাকির নায়েককে ফেরত পাঠানোর উদ্যোগ নেবে। এবার অনির্ধারিত সূত্রে টাইমস অব ইন্ডিয়া সেই আবেদন পাঠানোর খবর দিলো।

সূত্রের বরাতে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, এনআইএ সমস্ত আনুষ্ঠানিকতা সম্পন্ন করার পর ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় মালয়েশীয় কর্তৃপক্ষের কাছে জাকির নায়েককে ফেরত চেয়ে আনুষ্ঠানিক আবেদন করেছে। এনআইএ অভিযোগের বিপরীতে আলামত সংগ্রহ, তদন্ত ও চার্জশিট তৈরির পর এই আবেদন করেছে বলে জানিয়েছে তারা।


আল্লামা বাবুনগরীর ইনসাফ শো- দেখতে ক্লিক করুন এখানে …