জিয়াউর রহমানকে নিয়ে কলাম লেখায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে বহিষ্কার

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি 


শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নিয়ে কলাম লেখায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।

অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান নামের ঐ শিক্ষক  ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ছিলেন।

গত ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় দৈনিক নয়া দিগন্তে অধ্যাপক মোর্শেদের লেখা ‘জ্যোতির্ময় জিয়া’ শিরোনামে একটি নিবন্ধ প্রকাশ হয়। সেই নিবন্ধে তিনি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষক বলে দাবি করেন।

তিনি লিখেন, ‘ওই সময় আওয়ামী লীগের নেতারা অধিকাংশই পরিবার-পরিজন নিয়ে পালিয়ে যান, এমনকি বঙ্গবন্ধুও।’ অবশ্য পরে অধ্যাপক মোর্শেদ ওই পত্রিকাতেই বিজ্ঞপ্তি দিয়ে লেখাটির জন্য দুঃখ প্রকাশ করেন এবং বঙ্গবন্ধু-সংশ্লিষ্ট অংশটুকু প্রত্যাহার করে নেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জানিয়েছেন, অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানকে একাডেমিক ও প্রশাসনিক সব ধরনের কাজ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। পরবর্তী সিন্ডিকেট সভায় বিষয়টি তোলা হবে বলেও জানিয়েছেন তিনি।

মোর্শেদ হাসান খানকে বিশ্ববিদ্যালয় থেকে বরখাস্তের দাবিতে ২৮ মার্চ উপাচার্যকে স্মারকলিপিও দেয় ছাত্রলীগ।

মোর্শেদ হাসান খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের যুগ্ম-আহ্বায়ক হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন।

মোর্শেদ হাসান খানের বিরুদ্ধে অভিযোগ তোলার পর ২৭ মার্চ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেছিলেন, বঙ্গবন্ধুকে নিয়ে যারা অহেতুক কথা বলেন তাদের এক বিন্দু ছাড় দেয়া হবে না।


আল্লামা বাবুনগরীর ইনসাফ শো- দেখতে ক্লিক করুন এখানে …