মেয়র আরিফের অ্যাকশন: পতিতালয় উচ্ছেদ, আটক ৬

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি 


অবৈধ স্থাপনা, তীর, জুয়া, অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে অ্যাকশনে নেমেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সিটি কর্পোরেশনের মালিকানাধীন নগরীর পৌর বিপণী মার্কেট ও সন্ধ্যাবাজারে অভিযান চালিয়েছেন তিনি।

সোমবার (২ এপ্রিল) দুপুর থেকে দিনভর ওই মার্কেটের প্রথম ও দ্বিতীয় তলায় অভিযান চালানো হয়। এরপর গুড়িয়ে দেয়া হয় খালের উপর নির্মিত ভবনের দ্বিতীয় তলার অবৈধ কর্মকাণ্ডের আস্তানা।

‘নিষিদ্ধ পল্লী’ থেকে ৬ পতিতা ও হোটেলের দুই কর্মচারীকে আটক করা হয়। এ সময় উদ্ধার করা হয় ভারতীয় তীর খেলার টুকেন সরঞ্জাম, নগদ টাকা, দেশীয় অস্ত্র।

আটককৃতদের মধ্যে আবদুস শহীদ জানান, ওই ‘নিষিদ্ধ পল্লীর’ মালিক নগরীর মেন্দিবাগের আলাউদ্দিন আলো। আলো ‘জাগো সিলেট’ নামের একটি সংগঠনের কর্ণধার বলেও জানান তিনি।

 

এদিকে, মেয়র আরিফ জানান, “পৌরবিপণী মার্কেট এমনিতেই ঝুঁকিপূর্ণ। এর মধ্যে দ্বিতীয় তলায় নির্মিত ঘরগুলোও অবৈধ। দীর্ঘদিন ধরে এসব অবৈধ ঘরের ভেতর অসামাজিক কার্যকলাপ চলে আসছে বলে স্থানীয় লোকজন ও ব্যবসায়ীরা অভিযোগ করে আসছেন। তাই অবৈধ এই স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার ফয়সল মাহমুদ জানান, “আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। হোটেলের ভেতরে সুড়ঙ্গ তৈরি করে এরকম অসামাজিক কার্যকলাপের পেছনের মদদদাতাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।”


আল্লামা বাবুনগরীর ইনসাফ শো- দেখতে ক্লিক করুন এখানে …


প্রশংসার পাশাপাশি সরকারের কুকর্ম তুলে ধরব: জিএম কাদের
জানুয়ারি ১০, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, বিরোধী দল মানেই ভাঙচুর-অবরোধ-নৈরাজ্য সৃষ্টি করা নয়। রাজনীতিতে কেউ কারো প্রতিপক্ষ বা শত্রু নয়। বিরোধী দল জাতীয় সংসদে জনগণের কল্যাণের পক্ষে কথা বলবে। সরকারের ভালো কাজের প্রশংসার পাশাপাশি আমরা সরকারের দুর্নীতি, কুকর্ম ও দোষত্রুটি তুলে ধরব এবং সমাধান না হলে আমরা বিরোধী দলের ভূমিকায় সোচ্চার হব।

বুধবার (৯ জানুয়ারি) ঢাকার কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় যুব সংহতি কর্তৃক আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা সত্যিকারের বিরোধী দল হতে চাই। আমরা সরকারের সঙ্গেও থাকি আবার বিরোধী দলেও থাকি মানুষ সেটা পছন্দ করে না। আমরা সত্যিকারের বিরোধী দলের ভূমিকায় থাকব। আমরা বঞ্চিত ও সাধারণ মানুষের পক্ষে কথা বলব। অধিকার আদায়ের জন্য লড়াই করব এবং আমরা অচিরেই জনগণের সমর্থন পাব। বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় বিরোধী দলের সত্যিকার ভূমিকা রাখব। আমরা সাংগঠনিকভাবে শক্তিশালী হব।আমরা উন্নয়ন ও সুশাসনের কথা জাতি ও নতুন প্রজন্মকে জানাব।

জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় সভাপতি আলমগীর সিকদার লোটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফকরুল আহসান শাহজাদার উপস্থাপনায় এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মো. মসিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপিকা মাসুদা এম রশিদ চৌ, যুবনেতা আহাদ ইউ চৌধুরী শাহিন, যুবসংহতি উত্তরের সভাপতি মঞ্জুরুল হক, দক্ষিণের সভাপতি মো. দ্বীন ইসলাম শেখ, মো. শফিকুল ইসলাম দুলাল ও আলমগীর কবির