কাশ্মীর ইস্যুতে আফ্রিদি-গম্ভীরের পাল্টাপাল্টি টুইট

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | সোস্যাল মিডিয়া ডেস্ক


ভারত অধিকৃত কাশ্মীরে উত্তপ্ত পরিস্থিতি নিয়ে মুখ খুলেছেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি। নিজের টুইটার অ্যাকাউন্টে তিনি জাতিসংঘের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন।

নিরপরাধ কাশ্মীরিদের বন্দুকের সামনে দাঁড়াতে হচ্ছে বলেও মন্তব্য করেছেন এ অলরাউন্ডার। তার টুইটের কড়া সমালোচনা করেছেন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর।

টুইটবার্তায় আফ্রিদি লিখেছেন, ‘ভারত অধিকৃত কাশ্মীরে একটানা উদ্বেগজনক পরিস্থিতি চলছে। দৃঢ়তার সঙ্গে স্বাধীনতা চেয়ে বারবার বন্দুকের নলের সামনে দাঁড়াতে হচ্ছে নির্দোষদের। এই সময় জাতিসংঘের মতো আন্তর্জাতিক সংগঠনগুলো কোথায়, তা ভেবে অবাক হচ্ছি। উপত্যকার এমন রক্তাক্ত অবস্থা দূর করতে কেন সচেষ্ট নয় এই সংগঠনগুলো?’

আফ্রিদির টুইট

আফ্রিদির এই টুইটের কড়া সমালোচনা করেন গৌতম গম্ভীর। তিনিও পাল্টা টুইটে লেখেন, রাষ্ট্রসংঘ (ইউএন) এবং কাশ্মীর নিয়ে আফ্রিদির টুইটের প্রতিক্রিয়া জানতে অনেক মিডিয়া ফোন করেছিল আমাকে। ওদের কি আর বলব? আফ্রিদি ইউএন (ইউনাইটেড নেশন) এর খোঁজ করছে, ওর খারাপ ডিকশনারিতে যার মানে দাঁড়ায় ‘আন্ডার নাইন্টিন’ এজ ব্র্যাকেটে। মিডিয়া রিল্যাক্স থাকতে পারে। আসলে শাহিদ আফ্রিদি নো বলে আউটের উল্লাসে মত্ত”।

গম্ভীরের টুইট

এবারই নয়, শহীদ আফ্রিদি এর আগেও কাশ্মীর নিয়ে মুখ খুলেছেন। ২০১৬ সালে ভারতে টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে এসে কাশ্মীর প্রসঙ্গ টেনে মন্তব্য করেছিলেন আফ্রিদি।

২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন আফ্রিদি। তিনি পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট, ৩৯৮টি একদিনের ম্যাচও ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০১১ সালে দেশের হয়ে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের নেতৃত্বও দেন শহীদ আফ্রিদি।


-যুগান্তর