জামালপুরে ৪ শিক্ষক আাটক, কোচিং কার্যক্রম বন্ধ ঘোষণা

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ওসমান হারুনী, জামালপুর


জামালপুরের ইসলামপুরে কোচিং বানিজ্যালয় গুলোতে আজ বুধবার বিকালে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান অভিযান চালিয়ে কোচিং কার্যক্রম বন্ধ করে দিয়েছে। এসময় কোচিং বানিজ্যের সাথে জড়িত ৪শিক্ষক আটক করে মুচলেখা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

জানা যায়,সরকারি কোচিং বানিজ্য নীতিমালা ও নিষেধাজ্ঞাকে অমান্য করে ইসলামপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও ভুক্ত শিক্ষক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের যোগশাজসে শিক্ষার্থীদের জিম্মি করে একটি চক্র দীর্ঘ দিন ধরে শহরের বিভিন্ন পয়েন্টে ঘর ভাড়া নিয়ে আবার কোথাও সরকারি প্রতিষ্ঠান ব্যাবহার করে কোচিং বানিজ্য করে আসছে।
এতে করে উপজেলার বিভিন্ন স্কুল,কলেজের শিক্ষার্থীদের উপস্থিতি দিন দিন কমে যাচ্ছে। স্থানীয় সচেতন মহল ও অভিভাবকদের এসব অভিযোগে ইসলামপুর উপজেলা সুযোগ্য নির্বাহী অফিসার শহরের ভিগা কোচিং,স্কলাস কোচিং ও সুজনের কোচিং বানিজ্য কেন্দ্রসহ বিভিন্ন পয়েন্টে ঝটিকা অভিযান চালান। এসময় কোচিংরত শিক্ষকরা দৌড়ে পালালেও তাহমিনা খাতুন,আব্দুল আওয়ালসহ ৪জন শিক্ষককে আটক করা হয়। আটককৃতদের পরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করে মুচলেখা নিয়ে ছেড়ে দেওয়া হয়।