নেজামে ইসলাম পার্টি’র আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | জুবাইর আহমাদ নকী


বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ঢাকা মহানগর শাখার উদ্যোগে আয়োজিত প্রাক্তন মরহুম দায়িত্বশীলগণের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ বিকাল ৩টায় জাতীয় প্রেস ক্লাব কনফারেন্স লাউঞ্জ ৩-এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পার্টির ঢাকা মহানগর সভাপতি মাওলানা মুসা বিন ইজহার।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতী ইজহারুল ইসলাম চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহন করেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত, আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, নেজামে ইসলাম পার্টির সিনিয়র সহসভাপতি, মাওলানা ফজলুর রহমান, দৈনিক ইনকিলাবের সিনিয়র সহকারী সম্পাদক ও ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদকীয় উপদেষ্টা পরিষদের সদস্য মাওলানা উবায়দুর রহমান খান নদভী, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলনা এটিএম হেমায়েত উদ্দীন, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব এডভোকেট কাজী আবুল খায়ের।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা আব্দুল মাজেদ আতহারী।

বক্তব্য রাখেন নেজামে ইসলাম পার্টির সহসভাপতি জনাব আব্দুর রহমান চৌধুরী, খেলাফত মজলিস ঢাকা মহানগর সভাপতি মাওলানা শেখ গোলাম আসগর, বাংলাদেশ খেলাফত মজলিস নেতা মাওলানা এনামুল হক মুসা, নেজামে ইসলাম পার্টির প্রচার সচিব মুফতী দ্বীনে আলম হারুনী, মাওলানা মুস্তাফিজুুর রহমান মাহমুদী, মাওলানা আনওয়ারুল কবীর, নগর সহসভাপতি মাওলানা কামালুদ্দীন শিহাব কাসেমী, মাওলানা আজিজুল হক শেখ সাদী, মাওলানা ইকরামুল হক, মাওলানা মাতলুবুর রহমান, নগর সেক্রেটারী মুফতী দিলাওয়ার হুসাইন মাইজী, নগর নেতা মাওলানা গোলাম কিবরিয়া. মাওলানা জহীরুল ইসলাম, হাফেজ মুহিব্বুল হাসান, মাওলানা নাঈম আহমাদ।

প্রধান অতিথির বক্তৃতায় আল্লামা মুফতী ইজহারুল ইসলাম চৌধুরী বলেন, নেজামে ইসলাম পার্টির ঐতিহ্য যেমন বর্ণাঢ্য তেমনি এই প্লাট ফরমে দায়িত্ব পালনকারী মনীষীগনের জীবনালেখ্যও বর্ণাঢ্য। সেসব মহান মনীষীগনের জীবন চরিত আলোচনা করে সংক্ষিপ্ত এসব অনুষ্ঠানে শেষ করার কোন অবকাশ নেই।

নেজামে ইসলাম সভাপতি বর্তমান বিশ্ব প্রেক্ষাপট ও বাংলাদেশের হাল চিত্র তুলে ধরে বলেন, বহুবিধ সমস্যা কবলিত অশান্ত পৃথিবীকে সমস্যা মুক্ত করে তুলতে হলে অবশ্যই আল্লাহ প্রদত্ত জীবন বিধান দ্বীন ইসলামের ছায়াতলে বিশ্ববাসীকে আশ্রয় নিতে হবে। নেজামে ইসলাম পার্টির মরহুম নেতৃবৃন্দ আজীবন ইসলাম প্রতিষ্ঠার সংগ্রাম করে আমাদের সেই শিক্ষাই দিয়ে গেছেন।

তিনি আরো বলেন, বাংলাদেশে ইসলামী তাহজীব তামাদ্দুন টিকিয়ে রাখা এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখার জন্য এই মূহুর্তে দেশপ্রেমিক ওলামা সমাজ ও ইসলামী রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ হওয়া এখন সময়ের দাবী।

নেজামে ইসলাম পার্টি সভাপতি হানাদার মার্কিন সেনা বাহিনী কর্তৃক বোমা হামলা করে আফগানিস্তানে নিষ্পাপ হাফিযে কুরআনদের শহীদ করার এই জঘন্য অমানবিকতার তীব্র নিন্দা জানান।