নোয়াখালীতে ভুয়া পরিক্ষার্থী আটক

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আরিফ সবুজ (নোয়াখালী প্রতিনিধি)


নোয়াখালী কবিরহাটে চলমান এইচ এস সি পরীক্ষা কেন্দ্র থেকে অন্য জনের পরীক্ষা দিতে এসে মোঃ হাফিজ উদ্দিন (২৪) নামের এক ভুয়া পরীক্ষার্থীকে আটক করেন কর্তৃপক্ষ।

সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেলা ১১ ঘটিকার সময় কবিরহাট সরকারী কলেজ কেন্দ্র ০২ কক্ষে পরীক্ষার্থীর রেজিঃ কার্ডে সংযুক্ত ছবির মিল না থাকায় সন্দেহ জনক ভাবে তাকে আটক করেন। পরে ভ্রাম্যমান আদালতের এক্সকিউটিব ম্যাজিস্ট্রেট ও কবিরহাট উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরিফুল ইসলামের উপস্থিতে আটক কৃত মোঃ হাফিজ উদ্দিন সত্যতা শিকার করে জানান, মোঃ নুর ইসলাম (২০) নামের তার এক বন্ধুর পরিক্ষা দিতে এসেছেন।

পরে সেখানে মূল পরিক্ষার্থী মোঃ নুর ইসলাকে বাহিরে ঘোরাঘুরি করতে দেখে তাকেও আটক করা হয়। তারা দু’জন ঘটনার সত্যতা শিকার করেন। উক্ত ঘটনার সত্যতা শিকার করে নেওয়ায় ভ্রাম্যমান আদালতের এক্সকিউটিব ম্যাজিস্ট্রেট ও কবিরহাট উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরিফুল ইসলাম তাদের দু’জনকে ১ বৎসরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

আটককৃত মোঃ হাফিজ উদ্দিন উপজেলার চাপ্রাশীর হাট ইউনিয়নের ১ নং ওয়ার্ড নরসিংহপুর গ্রামের মোঃ আব্দুল কুদ্দুছের ছেলে এবং আটক কৃত মূল পরিক্ষার্থী মোঃ নুর ইসলাম উপজেলার ঘোষবাগ ইউনিয়নের চর আলগী গ্রামের মোঃ সাহাব উদ্দিনের ছেলে।