‘আফগানিস্তানে সাম্রাজ্যবাদী শক্তির ষড়যন্ত্রের নিষ্ঠুর বলি হচ্ছে নীরিহ মুসলমানরা’

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


গত সোমবার আফগানিস্তানের কুন্দুজ প্রদেশের দাশত-ই-আচিন জেলায় একটি মাদ্রাসায় হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান অনুষ্ঠানে মার্কিন মদদ পুষ্ট আফগান সেনাদের বোমা হামলায় বহু হাফেজে কুরআন শিশুসহ শতাধিক ব্যক্তি নিহতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

আজ প্রদত্ত এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, আফগানিস্তানে সাম্রাজ্যবাদী শক্তির ষড়যন্ত্রের নিষ্ঠুর বলি হচ্ছে নীরিহ মুসলমান নারী, পুরুষ, শিশুরা। একটি মাদ্রাসায় হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান অনুষ্ঠানে হেলিকপ্টার থেকে বোমাবর্ষণ করে ফুলের মত নিষ্পাপ হাফেজ শিশুদের হত্যার চিত্র অত্যন্ত হৃদয়বিদারক। আফগানিস্তানে চলমান ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধ করতে হবে। এহেন নির্মম হত্যাকান্ডের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে।

বিবৃতিতে নেতৃদ্বয় আফগানিস্তানের কুন্দুজ প্রদেশের একটি মাদ্রাসায় হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান অনুষ্ঠানে মার্কিন মদদপুষ্ট আফগান সেনাদের হেলিকপ্টার থেকে বোমা বর্ষণে নবীন হাফেজ ও নীরিহ শিশুসহ শতাধিক ব্যক্তি নিহতের এ নৃশংস হত্যাকান্ডের আন্তর্জাতিক তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন এবং আহত শিশুদের সুচিকিৎসা ও আশু আরোগ্য কামনা করেন।