আলেমদের দ্বারা বহির্বিশ্বে দেশের সুনাম হয় দুর্নাম নয় : হাটহাজারীতে আল্লামা বাবুনগরী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আরিফুল ইসলাম


হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব, দেশের সর্ববৃহৎ দ্বীনি শিক্ষাপীঠ দারুলউলুম মুঈনুল ইসলাম হাটহাজারীর সহ-পরিচালক শাইখুল হাদীস আল্লামা জুনাইদ বাবুনগরী বলেছেন আলেমগণ বহির্বিশ্বে দেশের সুনাম অর্জন করেন। আলেমদের দ্বারা কখনো দেশের দুর্নাম হয় না।

আজ (৬ই এপ্রিল) জুমাবার দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারীর খতমে বুখারী অনুষ্ঠানে ‘ইলমুল হাদীস’ বিষয়ে দেওয়া গুরুত্বপূর্ণ বক্তব্যে তিনি এ কথা বলেন।

আল্লামা বাবুনগরী বলেন,  আমাদের আলেমগণের লেখা কিতাব বিশ্বের বিভিন্ন অঞ্চলে পড়া হয়। আমার পিতার লেখা কিতাব আফ্রিকা, লন্ডন ও ইউরোপের বিভিন্ন দেশে পড়ানো হয়। এতে বহির্বিশ্বে দেশের নাম উজ্জ্বল হয়। আর বামপন্থিদের দ্বারা দেশের মান ক্ষুণ্ণ হয়।

তিনি আরো বলেন, বর্তমানে আমাদের ক্ষুদে হাফেজরা বিভিন্ন দেশে প্রতিযোগিতায় অংশ নিয়ে দেশের নাম উজ্জ্বল করছেন।

এসময় তিনি ‘ইলমুল হাদীস’এর ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরে বলেন,  রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম থেকে আজ পর্যন্ত হাদীসে রাসুল সনদ সহকারে ধারাবাহিক ভাবে চলে আসছে। যা আমাদের ঐতিহ্য।

তিনি বলেন,  যুগে যুগে বিভিন্ন মনিষীগণ হাদীসের খেদমত করে গেছেন। রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, যারা হাদীসের খেদমত করেন তারা আল্লাহ’র মেহমান। তাই হাদীসের গুরুত্ব অনেক।

এসময় তিনি কিছু কুচক্রী সম্প্রদায়কে লক্ষ্য করে বলেন, যারা বলে যে ইসলাম ধর্মের জন্য শুধু কুরআনই যথেষ্ট হাদীসের প্রয়োজন নেই। তারা ভ্রান্ত, তারা ইসলামের দুশমন ও ইহুদী-খৃস্টানদের দালাল।

উল্লেখ: এসময় উপস্থিত ছিলেন আমিরে হেফাজত  শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী সহ দেশবরেণ্য বহু উলামায়ে কেরাম।


দেখুন ইনসাফ সংবাদ…