কামরাঙ্গীরচর নুরিয়া মাদরাসার খতমে বোখারিতে আফগানিস্তানে হাফেজ শিশুদের হত্যার প্রতিবাদ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


সর্বজন শ্রদ্ধেয় বুজুর্গ, হযরত মাওলানা মুহাম্মাদুল্লাহ হাফেজ্জী হুজুর রহ. প্রতিষ্ঠিত দেশের ঐতিহ্যবাহী দ্বীনী প্রতিষ্ঠান ‘জামিয়া নুরিয়া ইসলামিয়ার খতমে কুরআন ও বুখারী শরীফের শেষ দরস উপলক্ষে গতকাল বিকালে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
এতে আফগানিস্তানের কুন্দুসের এক মাদরাসায় হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান অনুষ্ঠানে বোমা হামলায় নিহত হাফেজ শিশুহত্যার ঘটনায় তীব্র ঘৃনা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করা হয়। বুখারী শরীফের দরস শেষে শহিদদের দারাজাত বুলন্দী ও তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে তাদের জন্য দোয়া করা হয়।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ও দোয়া মাহফিলে বুখারী শরীফের শেষ দরস প্রদান করেন আল্লামা নুরুল ইসলাম আদীব (ওলামা বাজার হুজুর)। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা হাজী ফারুক আহমাদ, মাওলানা শেখ আজীমুদ্দিন, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা আব্দুল মান্নান, মুফতি ফখরুল ইসলাম, মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা সানাউল্লাহ, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মুফতি ইলয়াছ মাদারীপুরী ও মুফতী আকরাম হুসাইনসহ দেশের বহু ওলামায়ে কেরাম।

সভাপতির ভাষনে আল্লামা শাহ আতাউল্লাহ বলেন, আফগানিস্তানে নিষ্পাপ হাফেজ শিশুদের নৃসংশ হত্যার ঘটনায় আবারো প্রমান হলো আমেরিকা মানবতা বিরোধী ও সন্ত্রাসবাদী দেশ। এ বিশ্ব সন্ত্রাস ও মানবতার দুশমনদের মোকাবেলায় বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ ভাবে জিহাদে ঝাপিয়ে পরতে হবে।