ক্রিকেট খেলা নিয়ে বাজি অতঃপর অর্থদন্ড

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |  সোহেল আহম্মেদ, নেত্রকোনা


নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার মাঘান বাজারে চায়ের দোকানে বসে টিভিতে আইপিএল ক্রিকেট খেলায় বাজি ধরে জুয়া খেলার দায়ে ১৬ বাজিকরকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

গত রবিবার রাত ১২টার দিকে ভ্রাম্যমান আদালতের বিচারক, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মোঃ রেজাউল করিম ভ্রাম্যমান আদালতে এই অর্থদন্ড প্রদান করেন।

মোহনগঞ্জ থানার অফিসার ইনচার্জ আনসারী জিন্নাত আলী জানান, মাঘান বাজারে রবিবার রাত ১১টার দিকে একটি চায়ের দোকানে বসে টিভিতে আইপিএল ক্রিকেট খেলা চলাকালে কোন দল জিতবে তা নিয়ে ১৫-২০ জন বাজিকর জমজমাট বাজি খেলা খেলছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ১৬ জন বাজিকরকে আটক করে থানায় নিয়ে আসে।

রাত ১২টার দিকে তাদেরকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালতের বিচারক তাদের প্রত্যেককে ২ শত টাকা করে অর্থদন্ড প্রদান করেন। দন্ডিতরা হলেন, মাঘান গ্রামের নূরুল আমিনের ছেলে মিজানুর রহমান (২০), একই গ্রামের কাজল মিয়ার ছেলে মিন্টু মিয়া (১৮), পাশের মানশ্রী গ্রামের মৃত আব্দুল মোতালিবের ছেলে জাবেদ মিয়া (২৪), বরকাশিয়া গ্রামের মৃত রোস্তম আলীর ছেলে শাহ্জাহান মিয়া (৩৫) গৌরাকান্দা গ্রামের সিদ্দিক হাসানের ছেলে ওবায়দুল হক (৩০) ও বার্ত্তারকোনা গ্রামের আব্দুল হাইয়ের ছেলে সুজন মিয়া (২৩) সহ ১৬ জন।

পরে বাজিকররা নগদ ২শত টাকা করে জরিমানা এবং ভবিষ্যতে টিভিতে ক্রিকেট খেলা নিয়ে আর বাজি খেলা খেলবে না এমন মুচলেখা দিয়ে আদালত থেকে ছাড়া পান।