আফগানিস্থানে শিশু হাফেজে কোরআন হত্যাকারীদের পতন অনিবার্য: আল্লামা কাসেমী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


হেফাজতে ইসলাম ঢাকা মহানগর সভাপতি আল্লামা নূর হোছাইন কাসেমী বলেছেন, হাফেজে কোরআনদের হত্যা করে ইসলামের অগ্রযাত্রাকে স্তব্দ করা যাবে না। যারা শিশু হাফেজে কোরআনদের হত্যা করেছে, তাদের পতন অনিবার্য। সারা বিশ্বের কোনো স্থানেই তারা নিরাপদ নয়।

গতকাল হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর অস্থায়ী কার্য্যালয় জামিয়া মাদানিয়া বারিধারায় এক জরুরী মিটিংয়ে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

আল্লামা কাসেমী বলেন, ইসলাম ও মুসলিম বিদ্বেষী মার্কিন সাম্রাজ্যবাদীরা বোমার আঘাতে আফগানিস্থানে দেড়শতাধিক শিশু হাফেজে কোরআনকে নির্মমভাবে হত্যার মাধ্যমে তারা আবার প্রমাণ করল যে, তারা বিশ্ব সন্ত্রাশী এবং সারাবিশ্বকে সন্ত্রাসের মাধ্যমে অস্থির করে রেখেছে। সুতরাং মুসলিম বিশ্বকে ঈমানী চেতনা নিয়ে জেগে উঠতে হবে এবং রক্তকে শক্তিতে পরিণত করতে হবে।

এদিকে এক বিবৃতিতে নেতৃবৃন্দ এ নির্মম হত্যাকান্ডের প্রতিবাদে হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফীর নির্দেশে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর উদ্যোগে আগামীকাল ১৩ এপ্রিল’১৮ শুক্রবার বাদ জুমা বায়তুল মুকাররম উত্তর গেট থেকে যে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়েছে, তা সর্বাত্মকভাবে সফল করার জন্য ঈমানদীপ্ত তৌহীদী জনতা ও হেফাজতের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি উদাত্ত আহবান জানান।
বিবৃতিতে স্বাক্ষর করেন, অধ্যক্ষ মাও. মোহা. ইসহাক, মাও. আবুল কালাম, মাও. আতাউল্লাহ হাফিজ্জী, মাও. আব্দুল হামীদ পীর সাহেব মধুপুর, মাও. মাহফুজুল হক, ড. আহমদ আব্দুল কাদের, মাও. বাহাউদ্দীন যাকারিয়া, মাও. হাবীবুল্লাহ মিয়াজী, মাও. আব্দুর রব ইউসুফী, মাও. জোনায়েদ আল হাবীব, মাও. মুজিবুর রহমান হামিদী, মাও. শফীকুদ্দীন, মাও. ইমদাদুল ইসলাম, মাও. ফজলুল করীম কাসেমী, শেখ গোলাম আসগর, মাও. লোকমান মাজহারী, মাও. আহমদ আলী কাসেমী, মুফতী আব্দুস সাত্তার, মুফতী আজহারুল ইসলাম, মাও. আব্দুল কুদ্দুস, মাও. শরীফুল্লাহ, মুফতী ফখরুল ইসলাম, মাও. ফয়সাল আহমদ, মাও. সুলতান মুহিউদ্দীন, মাও. নূর মোহাম্মদ কাসেমী ও মাও. হাবীবুল্লাহ ইসলামপুরী প্রমূখ।