মাওলানা সালেম কাসেমীর ইন্তেকালে ইসলামী ছাত্রসমাজের শোক

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


বিশ্ব সমাদৃত আলেমেদীন, ভারতের বিখ্যাত দারুল উলুম দেওবন্দ (ওয়াকফ) এর মহাপরিচালক মাওলানা সালেম কাসেমীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন,বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ ঢাকা মহানগর সভাপতি এহতেশামুল হক সাখী, সহ সভাপতি আহমদুল্লাহ, সাধারণ সম্পাদক হামীদুল হক শরীফ, সহ সাধারণ সম্পাদক মুজ্জাম্মেল হুসাইন, সাংগঠনিক সম্পাদক ফয়েজ আহমদ, অর্থ সম্পাদক আবদুর রহমান, শিক্ষা সম্পাদক ফখরুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ ।

এক শোকাবার্তায় নেতৃবৃন্দ বলেন,মাওলানা সালেম কাসেমী রহ. হাকীমুল ইসলাম কারী তৈয়ব রহ. এর সুযোগ্য সন্তান। তিনি বৃটিশ বিরুধী আন্দোলনের অগ্রদূত আল্লামা কাসেম নানুতবী রহ. এর স্বার্থক উত্তরসূরী এবং আকাবিরে দেওবন্দের বাস্তব প্রতিচ্ছবি ছিলেন। ইলমে নবভীর বিকাশধারা ও ইসলাহে নফসের মহান খেদমতে তিনি যে অবদান রেখেছেন তা অবিস্মরণীয়। হাকীমুল উম্মত আশরাফ আলী থানবী রহ. এর সর্বশেষ স্নেহধন্য এ ছাত্র দীর্ঘ হায়াতে ইসলামী অঙ্গনে যে কীর্তি রেখে গিয়েছেন তা সমোজ্জ্বল ইতিহাস হয়ে থাকবে। আল্লাহ তা’আলা মরহুমকে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করুন। আমিন।

প্রসঙ্গত, ভারতের দারুল উলুম দেওবন্দ (ওয়াকফ) এর মহাপরিচালক, আল্লামা সালেম কাসেমী ২২শে জমাদিউস সানী ১৩৪৪ হিজরী মুতাবেক ৮ ই জানুয়ারি ১৯২৬ ঈসায়ী জন্মগ্রহণ করেন এবং গতকাল ১৪ এপ্রিল বিকাল ৩ টায় ইন্তেকাল করেন- ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।