রোহিঙ্গা ক্যাম্পে ভেঙ্গে ফেলা মসজিদ পুনঃনির্মাণ করে দিতে হবে : মাওলানা ইসলামাবাদী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


মাওলানা আজিজুল হক ইসলামাবাদী | ছবি : কাজী যুবাইর মাহমুদ

কুতুপালং মধুরছড়ায় রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে ‘শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. মসজিদ’ ভেঙ্গে ফেলায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

এক বিবৃতিতে তিনি বলেন, মায়ানমারের সামরিক জান্তা ও বৌদ্ধ সন্ত্রাসীদের হাতে নির্যাতিত রোহিঙ্গারা এদেশে আশ্রয় নিয়েছে তাদের জান, মাল, ঈমান ও ইজ্জত রক্ষার জন্য। তাদের ধর্মীয় নিরাপত্তা, মানবিক সাহায্য করা আমাদের নৈতিক দায়িত্ব। দেশের আলেমসমাজ তাদের ঈমান আকিদার হেফাজতের লক্ষে নিজেরা অর্থ ও পরিশ্রমের মাধ্যমে মসজিদ, মক্তব কায়েম করেছে। এগুলো রক্ষা করা সরকারের দায়িত্ব। অথচ অত্যন্ত দুঃখজনক হলো, আলেম উলামা ও সাধারণ মুসলিম জনতার অর্থে রোহিঙ্গাদের জন্য নির্মিত মসজিদ ও মাদরাসা পরিচালনায় সরকার বাধা হয়ে দাঁড়িয়েছে। কিছু ইসলামবিদ্বেষী এনজিওদের প্ররোচনায় কুতুপালং এর সর্ববৃহৎ মসজিদটি ভেঙ্গে ফেলা হয়েছে। এটা মুসলমানদের ধর্মীয় চেতনার ওপর আঘাত ও আল্লাহর ঘর পবিত্র মসজিদের প্রতি চরম ধৃষ্টতা।

তিনি অবিলম্বে ভেঙ্গে ফেলা মসজিদ পুনঃনির্মাণ করে দেয়ার জন্য শরনার্থী ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান। অন্যথায় মসজিদ ভাঙ্গার দায়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্ররোচনা দানকারী এনজিদের বিরুদ্ধে সারা দেশে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।