নেত্রকোনার কলমাকান্দায় মসজিদের খতিবের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | সোহেল আহম্মেদ, নেত্রকোনা


নেত্রকোনার কলমাকান্দায় নাজিরপুর মোহাম্মদীয়া দারুস সালাম মাদ্রাসার মুহতামিম ও নাজিরপুর বাজার মসজিদের খতিব হাফেজ মাওলানা আবদুল কাদিরের উপর হামলার প্রতিবাদে নাজিরপুর সর্বস্তরের তৌহিদী জনতা, বাংলাদেশ খেলাফত যুব মজলিস ও ইত্তেফাকুল উলামা এবং তৌহিদী জনতার ব্যানারে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ এপ্রিল) বিকেলে বিক্ষোভ মিছিলটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, ক্বারী নুরুল আমীন, মাওলানা উছমান গণি, মুফতি জয়নাল আবেদীন, মাও: আলী উছমান, আবু সাঈদ, আব্দুস শহীদ, আবুল কাশেম, খন্দকার আব্দুল মতিন প্রমুখ

এসময় বক্তরা হামলাকারী চাঁন মিয়ার ফাঁসিসহ যড়যন্ত্রকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর স্মারক লিপি প্রদান করেন।

উল্লেখ্য, উপজেলার নাজিরপুর বাজারে গত ১৩ এপ্রিল শুক্রবার মোহাম্মদীয়া দারুস সালাম মাদ্রাসার মুহতামিম ও বাজার মসজিদের খতিব হাফেজ মাওলানা আবদুল কাদিরকে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা চালায় চাঁন মিয়া। এ সময় হামলাকারীর ছুরির আঘাতে ভবানীপুর গ্রামের জালাল উদ্দিন আহত হন। ওইদিনই গুরুতর আহত হাফেজ মাওলানা আবদুল কাদিরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে এবং জালাল উদ্দিনকে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় এলাকাবাসী হামলাকারী চাঁন মিয়াকে আটকে রেখে পুলিশের হাতে সোপর্দ করে।