মেখল মাদরাসার বার্ষিক পরীক্ষা আগামীকাল থেকে শুরু

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | জুনাইদ আহমদ ও আব্দুল্লাহ আল মুনীর, মেখল


মুফতীয়ে আজম আল্লামা ফয়জুল্লাহ রহ এর প্রতিষ্ঠিত ও স্মৃতিবিজরিত ঐতিহ্যবাহী আল জামিয়াতুল ইসলামিয়া হামিউচ্ছুন্নাহ মেখল মাদরাসার ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সমাপনী পরিক্ষা আগামীকাল ২৫ এপ্রিল সকাল ৯ টা থেকে শুরু হবে।

বুধবার থেকে শুরু হওয়া এ পরিক্ষা শেষ হবে ৩ মে। পরীক্ষাকে ঘিরে সর্বশেষ প্রস্তুতি হিসেবে ছাত্ররা তাকরার মুতালাআয় ব্যাস্ত সময় পার করছে। প্রতিবারের ন্যায় এ বছরও মাদরাসার কেন্দ্রীয় বায়তুর রহমান জামে মসজিদের সু-বিশাল হলরুমে প্রতিদিন সকাল নয়টা থেকে বেলা বারোটা পর্যন্ত লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে৷

লিখিত পরীক্ষায় প্রায় একহাজার ছাত্র অংশ গ্রহণ করবে বলে ইনসাফকে জানান মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী। তিনি আরো জানান, লিখিত পরীক্ষার পাশাপাশি দিনের বাকী সময়গুলোতে অন্যান্য ক্লাশের মৌখিক পরিক্ষা অনুষ্ঠিত হবে।
নকলমূক্ত পরীক্ষা কওমী মাদরাসার অনন্য বৈশিষ্ট উল্লেখ করে মাওলানা জাকারিয়া নোমান ফয়জী বলেন, খোদাভীরুতা না থাকলেই পরীক্ষক প্রশ্নপত্র ফাস করে এবং পরীক্ষার্থীরা পরীক্ষায় নকল করে। কওমী মাদরাসার সব পরীক্ষা নকলমূক্ত হয়। এবং নকলমূক্ত পরীক্ষার জন্য আমাদের আলাদা কোন গার্ডের প্রয়োজন হয় না।