ভারতের অনেকেই বলেছেন, আমরা আগামীতেও ক্ষমতায় আসবো: ওবায়দুল কাদের

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “আওয়ামী লীগের প্রতিনিধি দল ভারত সফরকালে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে একটি শব্দও বলেননি”।

আজ বৃহস্পতিবার আওয়ামী লীগের ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

তিনি বলেন, “ভারত সফরকালে আওয়ামী লীগের প্রতিনিধি দলকে দেশটির যথেষ্ট সরকার গুরুত্ব দিয়েছে। ডিনার পার্টিতে ভারতের অনেকেই বলেছেন, আমরা আগামীতেও ক্ষমতায় আসবো। তবে একাদশ জাতীয় নির্বাচন নিয়ে মোদি একটি শব্দও বলেননি। এ বিষয়ে নরেন্দ্র মোদির সঙ্গে কোনও কথা হয়নি।

ওবায়দুল কাদের বলেন, “বাংলাদেশে নির্বাচন হবে, অনেক দলই নির্বাচনে অংশ নেবে। ভারত কি আমাদের ক্ষমতায় বসাবে? তারা কি কখনও ক্ষমতায় বসিয়েছে? ২০০১ সালে আমরা হেরে গেছি। ভারত কি আমাদের ক্ষমতায় বসিয়েছে? ভারত এটা করে না। আমাদের ভাগ্য নির্ধারণ করবে দেশের জনগণ। কোনও বিদেশি শক্তি নয়।”

“এই সফরে তিস্তাচুক্তি থেকে শুরু করে রোহিঙ্গা ইস্যু, কোনও কিছুই বাদ পড়েনি। দেশের জনগণের স্বার্থ তুলে ধরেছি। আমরা জানিয়েছি, তিস্তাচুক্তি হলে জনগণের মধ্যে ইতিবাচক মনোভাব তৈরি হবে। বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও শক্তিশালী হবে।” যোগ করেন কাদের।

তারেক রহমানের পাসপোর্ট সম্পর্কে একপ্রশ্নের জবাবে তিনি বলেন, “বিএনপির একেক নেতা একেক কথা বলছেন। খাদের কিনারে এসে লাফালাফি করছেন। এখন বলছেন, তারেক রহমান রাজনৈতিক আশ্রয় নিয়েছেন। এতদিন স্বীকার করেননি। ফান্দে পড়িয়া বগা কান্দেরে। বিএনপিকে আগে বলেছি প্যাথোলজিক্যাল লায়ার, এখন বলছি পূর্ণ মিথ্যাবাদী।”


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74