কিশোরগঞ্জে দিশারীর গজলসন্ধ্যা আজ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


দেশের অন্যতম ইসলামী সাংস্কৃতিক সংগঠন দিশারী সাহিত্য ও সাংস্কৃতিক ফোরাম কিশোরগঞ্জের ১৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কিশোরগঞ্জ শিল্পকলা একাডেমিতে স্মরণকালের শ্রেষ্ঠ গজল সন্ধ্যা হতে যাচ্ছে আজ ।

এতে হামদ-না’ত ও গজল পরিবেশন করবেন দেশের অন্যতম শীর্ষ হামদ-নাত শিল্পী আনিস আনসারী। থাকবে জাতীয় শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠন কলরবের বদরুজ্জামান, আবু রায়হান, ইয়াসিন হায়দার, দিশারীর বোরহান জামী, জাহাঙ্গীর আব্বাদ, আবু উবায়দা, মাসুম জামী, যোবায়ের হাসান কিশোরসহ জাতীয় ও স্থানীয় শিল্পীদের পরিবেশনাও।

বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা মুহাম্মাদুল্লাহ জামীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ঢাকা বিভাগের সম্মানিত পরিচালক এবং কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু। বিশেষ অতিথি হিসেবে থাকবেন আল জামিয়াতুল ইমদাদিয়ার উপাধ্যক্ষ মাওলানা শিব্বির আহমাদ রশিদ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো. বাদল রহমান এবং জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক একেএম শামছুল ইসলাম খান মাসুম। উপস্থাপনায় থাকবেন বিশিষ্ট কলামিস্ট, গবেষক দিশারীর প্রাক্তন সেক্রেটারি মাওলানা যুবায়ের আহমাদ।

উল্লেখ্য, ২০০৫ সালের ২১ মে কিশোরগঞ্জে যাত্রা শুরু করে দিশারী সাহিত্য ও সাংস্কৃতিক ফোরাম। ইতোমধ্যে বৃহত্তর ময়মনসিংহের ইসলামী সংস্কৃতির অঙ্গণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে সংগঠনটি। জাতীয় পর্যায়ে বিভিন্ন অনুষ্ঠানেও পারফর্ম করেছে সফলভাবে।

দিশারীর পরিচালক, দেশের অনেক বরেণ্য শিল্পীদেরই ওস্তাদ শরীফ জামী আজকের অনুষ্ঠান সফল করার জন্য সবার আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।