বঙ্গবন্ধু স্যাটেলাইটে কত অর্থ অপচয় ও দুর্নীতি হয়েছে?

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি 


বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ প্রকল্পে ব্যয়ের পূর্ণাঙ্গ হিসাব প্রকাশের দাবি জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘স্যাটেলাইট মহাকাশে পরিভ্রমণ করবে। এতে আমরা গর্বিত। কিন্তু আমরা জানতে চাই, এই প্রকল্পে কত অর্থ অপচয় ও দুর্নীতি হয়েছে?

মওদুদ বলেন- আমাদের দাবি হবে, সরকারকে জানাতে হবে যে, এই প্রকল্পে কত টাকা খরচ হয়েছে। এবং কীভাবে খরচ হয়েছে। কাদের মাধ্যমে খরচ হয়েছে। কাদের এই চুক্তি দেয়া হয়েছিল। কত টাকায় চুক্তি দেয়া হয়েছিল। এবং পরিপূর্ণ মনিটরিং করার জন্য যে তত্ত্বাবধায়ক করা প্রয়োজন, সেটা করা হয়েছে কিনা? এগুলো দেশের মানুষের জানার অধিকার আছে বলে আমি মনে করি।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদসভায় তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর মুক্তির দাবিতে এ সভার আয়োজন করে শফিউল বারী মুক্তি পরিষদ।

আয়োজক সংগঠনের আহ্বায়ক মুহাম্মদ ফয়েজ উল্লাহ ফয়েজের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ।