নেত্রকোনায় ছিনতাইয়ের ঘটনায় ১ জনের মৃত্যুদন্ড, ২ জনের যাবজ্জীবন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | সোহেল আহম্মেদ, নেত্রকোনা


নেত্রকোনার দূর্গাপুরে মোটর সাইকেল ছিনতাই করতে গিয়ে চালক রিপনকে হত্যার দায়ে ১ জনকে মৃত্যুদন্ড ও ২ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত। সেইসাথে প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদন্ডও দেয়া হয়েছে।

বুধবার (১৬ মে) বেলা সাড়ে ১২ টায় জনাকীর্ণ আদালতে আসামীদের উপস্থিতিতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় প্রদান করেন।
মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী হলেন রুবেল মিয়া ও যাবজ্জীবন প্রাপ্তরা হলেন আশরাফুল ও আলামীন। একই মামলায় অপর তিনজনের বিরুদ্ধে অপরাধ প্রমানিত না হওয়ায় তাদেরকে খালাস দেওয়া হয়েছে।

জেলা জজ আদালতে রাষ্ট্রপক্ষের কৌশলী সাইফুল আলম প্রদীপ জানান, ২০১১ সালের ১৪ জুন দূর্গাপুরের শিবগঞ্জ থেকে মোটরসাইকেল ভাড়া করে চালক রিপনকে বিজয়পুর পাহাড়ে নিয়ে যায়। নেওয়ার পর আসামীরা তাকে হত্যা করে মোটর সাইকেল নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে ২০ জুন রিপনের বাবা আহমেদ আলী বাদী হয়ে অজ্ঞাতদের আসামী করে দূর্গাপুর থানায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে একই বছর ৩০ নভেম্বর ৬ জনকে আসামী করে আদালতে চার্জসীট দাখিল করে। নয় জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহন শেষে তিন জনের বিরুদ্ধে অপরাধ প্রমানিত হওয়ায় বিজ্ঞ আদালত আজ এ রায় প্রদান করেন।