‘ক্রসফায়ার নয় ইসলামী অনুশাসনের মাধ্যমেই মাদক নির্মূল সম্ভব’

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর বলেছেন, সমাজের সর্বস্তরে ইসলামী শিক্ষা ও অনুশাসনের সঠিক বাস্তবায়ন না থাকায় দূর্নীতি, খাদ্যে ভেজাল, ব্যবসা-বাণিজ্যে অসদুপায়, মানুষের অধিকার লংঘন, মাদকের সয়লাবসহ হাজারো অন্যায় অপরাধে সমাজ জর্জরিত। ইসলামী শিক্ষার মাধ্যমে মানুষের অন্তরে আল্লাহর ভয় সৃষ্টি হয় এবং অপরাধ বর্জনে স্থায়ী মানসিকতা তৈরি করে। ক্রসফায়ারের মাধ্যমে হাতে গোণা কয়েকজন অপরাধীকে শাস্তি দেয়া হলেও ব্যাপকভাবে মানুষের মন থেকে অপরাধ প্রবণতা দূর করা সম্ভব নয়। ক্রসফায়ার নয় ইসলামী অনুশাসনের মাধ্যমেই মাদক নির্মূল সম্ভব। সরকারীভাবে মাদক আমদানি ও ক্রয়-বিক্রয়ের লাইসেন্স চালু রেখে মাদক নির্মূল অভিযান প্রহসন বৈ আর কিছু নয়।

আজ শনিবার বাদ আসর জাতীয় প্রেসক্লাব কনফারেন্স রুমে বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. মাওলানা ঈসা শাহেদী, খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক্ব, ফরায়েজী আন্দোলনের আমীর মাওলানা আব্দুল্লাহ মো: হাসান, খেলাফতে ইসলামী বাংলাদেশের আমীর মাওলানা আবুল হাসানাত আমিনী, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, খেলাফত আন্দোলনের নায়েবে আমীর আলহাজ্ব আনিসুর রহমান জিন্নাহ, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা মিনহাজ উদ্দীন, ইঞ্জিনিয়ার আব্দুল হান্নান আল হাদী, মুফতি সূলতান মহিউদ্দীন, মুফতি ফখরুল ইসলাম, মাওলানা মাহবুবুর রহমান প্রমূখ।

বক্তারা বলেন, ইভটিজিং, নারী নির্যাতন, ধর্ষণ, যানবাহনে ড্রাইভারদের বেপরোয়া মনোভাব চলমান আইনের মাধ্যমে বন্ধ করা সম্ভব নয়। ইসলামী আইন প্রতিষ্ঠার মাধ্যমে এসব সমস্যা স্থায়ীভাবে বন্ধ করা সম্ভব। ইসলামী সমাজ প্রতিষ্ঠা করতে হলে শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন আনতে হবে।

মাওলানা মাহফুজুল হক বলেন, কুরআন বাস্তবায়ন করতে পারলেই আমাদের শান্তিময় সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব। এজন্য ইসলামী নেতৃবৃন্দকে রুহানী ও আধ্যাত্মিক শক্তি অর্জন করতে হবে। ড. ঈসা শাহেদী বলেন, মাদক-সন্ত্রাস, জঙ্গি, রাষ্ট্রীয় দূর্নীতি নির্মূলে অভিযান, ক্রসফায়ার সমাধান নয়। এর সমাধান হচ্ছে ইসলামী শিক্ষা। তিনি এসব অভিযান রমজান মাসের পরিবর্তে অন্য সময়ে করার উপর গুরুত্বারোপ করেন।