মানুষের অন্তরে আল্লাহর ভয় সৃষ্টির জন্য রোযা একটি কার্যকর কর্মসূচী: মাওলানা আফেন্দী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত সমাজ গড়তে মানুষের অন্তরে আল্লাহর ভয় থাকা অপরিহার্য। আল্লাহভীতিই মানুষকে যাবতীয় অপরাধ থেকে বিরত রাখে। আর মানব অন্তরে আল্লাহর এই ভয় সৃষ্টির জন্য রোযা হচ্ছে একটি কার্যকর কর্মসূচী। আল্লাহপ্রদত্ত এ কর্মসূচী যথাযথভাবে পালন করলে অপরাধমুক্ত সমাজ প্রতিষ্ঠা সহজ।

গতকাল পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয়ে জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরী কর্তৃক আয়োজিত “রমজানের তাৎপর্য ও শিক্ষা” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাাহ্ফিলে সভাপতির বক্তব্যে দলের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর জমিয়তের সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী এসব কথা বলেন।

তিনি আরো বলেন গডফাদার ও সীমান্ত‘ প্রহরীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে মাদক বিরোধী চলমাান অভিযান কখনোই সফল হবে না। বলা হয়ে থাকে দেশের সীমান্তপ্রহরী যদি সঠিকভাবে দায়িত্ব পালন করে তাহলে একটা পাখিও ওপার থেকে এপারে আসতে পারে না। তাহলে সীমান্ত প্রহরীদের চোখের সাামনে মাদকদ্রব্য এদেশে আসছে কেমন করে? মাওলানা আফেন্দী আরো বলেন পাঠ্যপুস্তকে ১ম শ্রেণী থেকে একাদশ শ্রেণী পর্যন্ত ঈমান ও চরিত্রবিধ্বংসী পাঠগুলো বাদ দেওয়া না হলে ভবিষ্যৎ প্রজন্মে অপরাধ প্রবণতা বৃদ্ধি পাবে।

মাওলানা আফেন্দীর সভাপতিত্বে এবং মাওলানা মতিউর রহমান গাজীপুরীর পরিচালনায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন কেন্দ্রেীয় প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, মাও. আফজাল হুসাইন, মাও. আব্দুল গাফ্ফার ছয়ঘরী, ঢাকা মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী বশীরুল হাাসান খাদিমানী, ঢাকা মহানগর সহ-সাধারণ সম্পাদক মাওলানা সলীমুল্লাহ, যুুব জমিয়ত সাধারণ সম্পাদক মুফতী গোলাম মাওলা, মাওলানা শরীফ মোহাম্মাদ ইয়াহইয়া, মাওলানা ইমরানুল বারী সিরাজী, ছাত্র বিষয়ক সম্পপাদক মাও. বোরহান উদ্দীন, মাওলানা বিন ইয়ামিন, মাওলানা হাবীবুর রহমাান চাঁটগামী, মাওলানা আব্দুল কাইয়ূম ফেনী ও মাওলানা আবু সালেহ প্রমূখ