রাসূলকে (স.) অনুসরণ করলে আদালত অঙ্গণে আবারো ইনসাফ ফিরে আসবে: মুফতী বিন গাজী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | জুবায়ের আহমেদ সাব্বির


মুফতী দিলাওয়ার বিন গাজী

দারুল ইহসান মাদরাসা কমপ্লেক্স সাভারের প্রধান মুফতী দিলাওয়ার বিন গাজী বলেছেন, পবিত্র রমজান মাস সম্পর্কে বুখারী শরীফের হাদিসে বর্ণিত আছে, “যে ব্যক্তি অন্যায়ভাবে কারাবন্দী তাকে মুক্ত করে আনার সর্বাত্মক চেষ্টা করা”। তাই রমজান মাসে সকলের অবস্থান হতে আদালতকে মিথ্যা ও অন্যায় মামলা থেকে বিরত রাখতে হবে। সবাই মিলে রাসূল (স.) এর আদর্শ অনুযায়ী পবিত্র রমজানে আদালত প্রাঙ্গণে সকল প্রকার মিথ্যা মামলা থেকে বিরত থাকতে হবে। তাহলে প্রত্যেকটি আদালত অঙ্গণে আবারো ইনসাফ ফিরে আসবে। মানুষের মধ্যে রাসূল (স.) এর অনুসরণের কারনে আদালত প্রাঙ্গণ গুলো সকল প্রকার অন্যায় ও মিথ্যা থেকে পবিত্র থাকবে।

গতকাল রবিবার(২৭ মে) মারকাযুল কুরআন মাদরাসা গাজীপুরের উদ্যাগে আয়োজিত ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মুফতী দিলাওয়ার বিন গাজী আরও বলেন, মাহে রমজানের পবিত্রা রক্ষা করতে পারলে তাহলে আল্লাহ তায়ালা আমাদের মর্যদা রক্ষা করবেন এবং কয়েক গুণ বাড়িয়ে দিবেন। সমাজে সকল প্রকার অর্থনৈতিক, সামাজিক কোলাহল থেকে বিরত থাকুন। মুমিন হিসেবে অন্যের সমালোচনা থেকে বিরত থাকতে চেষ্টা করুন।

মাদরাসার মুহতামিম মুফতী আবু তাহের সিদ্দিকীর পরিচলানয় উক্ত অনুষ্ঠানে ইসলামী সংগীত পরিবেশন করেন ঐশীস্বর শিল্পীগোষ্ঠীর কিশোর শিল্পী আশরাফুল আলম।

এতে আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন মুফতী জুনায়েদুল্লাহ আখতার, মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা মাহবুবুর রহমান, মামুদ সরকার, আনোয়ার আজাদ ও লাবিব উদ্দিন সরকার প্রমূখ।