ইসলামী ঘরানার মিডিয়া অঙ্গন নিয়ে মাওলানা শরীফ মুহাম্মদের গুরুত্বপূর্ণ পরামর্শ (ভিডিও)

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | জামিল আহমদ


লেখক, গবেষক ও মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা শরীফ মুহাম্মদ বলেছেন, মিডিয়ার পুরো রাজত্বই এখন অন্যদের এটা আমরা জানি, এটা পুরোনো কথা, বারবার চর্চিত কথা। এই আক্ষেপ আর এই হতাশার শেষ নাই। এই সময় যারা কাজ করতে নেমে এসেছেন। তাদের দায়িত্ব এই কয়েকটি একটি হচ্ছে আমানত আর অপরটি হচ্ছে পারস্পরিক বুঝা-পাড়া সুন্দর থাকা ও প্রতিরোধের মানুসিকতা থাকা।

ইনসাফ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অনলাইন পত্রিকার এই ব্যাপক চর্চার যুগে যে রকম আমরা অনেক সুবিধা পাচ্ছি, তেমন অনেক বড় ধরনের বিশৃঙ্খলাও হচ্ছে। আমি অনুরোধ করব যারা অনলাইন এক্টিভিষ্ট, পত্রিকা পরিচালনা করেন, কাজ করেন, অনলাইনে অন্যান্য তৎপরতার সঙ্গে জড়িত থাকেন। আমাদের অভ্যন্তরীণ বিষয় গুলো প্রচার প্রসার করার ক্ষেত্রে দায়িত্বশীলতার পরিচয় দেই।

তিনি আরো বলেন,  কারণ আমাদের প্রতিপক্ষ বিশাল, ৯০% ভাগ প্রতিপক্ষ ইসলামকেই অস্বীকার করে, এরকম প্রতিপক্ষ মিডিয়াতেই রয়েছে। আমরা তাদের দিকে মনযোগ বেশী দেই এবং নিজস্ব মতবিরোধ জায়গা গুলো, নিজস্ব দূরত্বের জায়গায় ও বোঝা-পাড়ার জায়গায় গুলোতে আমরা সহনশীল থাকি ও দায়িত্বশীল থাকি।

ইনসাফের সামনের দিনগুলো আরো সুন্দর থাকুক, আরো দায়িত্বশীলতা ও সততার সঙ্গে, এবং  প্রতিরোধ মানুসিকতার সঙ্গে এগিয়ে যাওয়ার আল্লাহ তাওফিক দান করুক।