গর্ভনিরোধক বর্জন করে আমরা আমাদের বংশধরদের সংখ্যা বহুগুণে বাড়াব: এরদোগান

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট 


তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান বলেন, ‘জন্ম নিয়ন্ত্রণ বা পরিবার পরিকল্পনার বিষয়টি বিবেচনা করা কোনো মুসলিম পরিবারের জন্য উচিত নয়।’ পরিবার পরিকল্পনা এবং গর্ভনিরোধক ব্যবস্থা মুসলিম পরিবারের জন্য নয় মন্তব্য করেন তিনি। সোমবার ইস্তাম্বুলে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মুসলিমদের আরো বেশি করে সন্তান নেয়ার জন্য আহ্বান জানিয়েছেন েএবং বলেছেন আমরা আমাদের বংশধরদের সংখ্যা বহুগুণে বাড়াব।’ আমি স্পষ্ট করে বলছি, আমাদের বংশধরদের সংখ্যা বৃদ্ধি করা প্রয়োজন।’

এরদোগান ২০১৪ সালে দেশটির প্রেসিডেন্টের নির্বাচিত হন। এর আগে টানা ১২ বছর তিনি প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। জন্ম নিয়ন্ত্রণ পদ্ধতি গ্রহণ না করতে এবং তুর্কি জনসংখ্যার বৃদ্ধি অব্যাহত নিশ্চিত করতে তুর্কি নেতা নারীদের প্রতি আহ্বান জানান। গত কয়েক বছরে তুরস্কের জনসংখ্যা প্রায় ১.৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

ইস্তাম্বুলের বক্তৃতায় এরদোগান বলেন, ‘মানুষ জন্ম নিয়ন্ত্রনের কথা বলে, পরিবার পরিকল্পনার কথা বলে। কোনো মুসলিম পরিবার এটা গ্রহণ করতে পারে না। যেহেতু মহান আল্লাহপাক এবং আমাদের প্রিয় নবী সা. এই নিদের্শ দিয়েছেন। সুতরাং, আমাদের এই পথে চলতে হবে এবং এই ক্ষেত্রে মায়েদেরকে প্রধান ভূমিকা পালন করতে হবে।’

এরদোগান দম্পতির দুই পুত্র ও দুই কন্যা রয়েছে। চলতি মাসের শুরুতে তিনি তার ছোট মেয়ে সুমেইয়ের বিবাহ সম্পন্ন করেন।  তার বড় মেয়ে এসরার সংসারেও তিন সন্তান রয়েছে।