ইসলামী ছাত্র খেলাফত চট্টগ্রাম মহানগরের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ইসলামী ছাত্র খেলাফত চট্টগ্রাম মহানগর কর্তৃক আলেম-ওলামা, সাংবাদিক ও বুদ্ধিজিবীদের সম্মানে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল চট্রগ্রাম বহদ্দারহাটস্থ খাঁন কিচেন রেষ্টুরেন্টে বুধবার অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী ঐক্যজোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব, ও চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা মঈনুদ্দীন রুহী মাদকের সাথে জড়িত সন্দেহভাজনদের ক্রসফায়ারের পরিবর্তে গ্রেফতার ও বিচারের মাধ্যমে কঠোর শাস্তির ব্যবস্থা করার আহবান জানিয়েছেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যেকোন অপরাধীকে গ্রেফতার করে বিচারের আওতায় আনতে না পারা আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অদক্ষতা হিসেবেই দেশে ও বিদেশে বিবেচিত হবে। মাদক বিরোধী অভিযান প্রশংসনীয় হলেও প্রক্রিয়াগত কারণে তা যাতে উদ্দেশ্যমূলকভাবে কোন পক্ষকে দমন করার কৌশল হিসেবে বিবেচিত না হয় তার জন্যই সরকারকে ক্রসফায়ার পদ্ধতি বন্ধ করতে হবে।

মাওলানা রুহী বলেন, ক্রসফায়ারে হত্যা বিনা বিচারে হত্যার শামিল, এর মাধ্যমে অনেক নিরপরাধ ও আক্রোশবশত অনেক প্রতিপক্ষের লোকও হত্যার শিকার হতে পারে। এটা সম্পূর্ণরূপে ন্যায় বিচার ও মানবাধিকারের পরিপন্থী।
আমি সরকারের কাছে কোন অপরাধীকে ক্রসফায়ার না দিয়ে তাদের গ্রেফতার করে বিচারের মাধ্যমে শাস্তি দেওয়ার আহ্বান জানাই।

বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী ঐক্যজোট চট্টগ্রাম মহানগর সেক্রেটারি মাওলানা হাজী মুজাম্মেল হক বলেন, আজ সারা বিশ্বে মুসলমানরা নির্যাতিত নিপিড়িত। একদিকে রক্ত ঝরছে মায়ানমারের মুসলমানের অন্যদিকে চলছে কাশ্মীরে মুসলমানদের রক্ত নিয়ে হুলিখেলা। এমতাবস্থায় নতুন ভাবে শুরু হয়েছে মুসলমানদের পবিত্র ঘর বায়তুল মুকাদ্দাসকে দখল করার জন্য ইঙ্গ মার্কিন সহ ইহুদী খৃষ্টানদের নগ্ন হস্তক্ষেপ। তারা সেখানে মুসলমানদের রক্ত নিয়ে পুতুল খেলা খেলছে। আমরা মুসলমান হিসাবে এই মুহুর্তে বসে থাকার কোন সুযোগ নেই, তাই আসুন আমরা ঐক্যবদ্ধ ভাবে তাদের বিরুদ্ধে রুখে দাড়ায়।

ইসলামী ছাত্র খেলাফত কেন্দ্রীয় সহ সেক্রেটারী ও চট্রগ্রাম মহানগর সভাপতি ওসমান কাসেমীর সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারী আবুল কাসেমের সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে আরো বক্তব্য রাখেন, ইসলামী ঐক্যজোটের চট্রগ্রাম মহানগর সাংগঠনিক সম্পাদক মাওলানা জয়নাল আবেদিন কুতুবী, যুগ্ম সেক্রেটারি মাওলানা আ.ন.ম আহমদ উল্লাহ, যুগ্ম সেক্রেটারি মাওলানা জোনাইদ জওহর, মাওলানা মুহাম্মদ ইউনুচ, মাওলানা রফিকুল ইসলাম বোয়ালী, অর্থ সম্পাদক মাওলানা আবু তাহের, মাওলানা মুহাম্মদ হানিফ, মাওলানা মুহাম্মদ ইউচুফ, ইসলামী ছাত্র খেলাফত মহানগর সহ সভাপতি আতিক মুহাম্মদ, উত্তর জেলা সভাপতি অলি উল্লাহ বাবুনগরী, দক্ষিন জেলা সভাপতি ফোরকান উল্লাহ, আবরার সালেহ, রাশেদ জিয়া, মাহমুদ মুজিব, শহিদুল্লাহ কাউছার, সাইফুল ইসলাম, কফিল উদ্দীন, আব্দুল করীম, মুহাম্মদ নুর, মুহাম্মদ ইয়াছিন, ইরশাদ সিকদার, হাবিবুল্লাহ, রবিউল হাসান, আব্দুল্লাহ আল মামুন, তাফসিরুল ইসলাম, মাসূদ রানা প্রমুখ।