নেত্রকোনার কলমাকান্দায় প্রতিপক্ষের হামলায় আহত কৃষকের মৃত্যু

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | সোহেল আহম্মেদ


নেত্রকোনার কলমাকান্দায় পোগলা ইউনিয়নের কুতিগাঁও গ্রামে প্রতিপক্ষের হামলায় আহত আব্দুল মালেক (২৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। শুক্রবার (১ জুন) দুপুরে ময়মনসিংহের একটি বেসরকারি ক্লিনিকে ওই কৃষকের মৃত্যু হয়।

নিহতের স্বজন ও স্থানীয় সূত্রে জানা যায়, কলমাকান্দা উপজেলার পোগলা ইউনিয়নের কুতিগাঁও গ্রামের আব্দুল আজিজের ছেলে আব্দুল মালেকের সঙ্গে গত ২৫ মে শুক্রবার ধান কাটাকে কেন্দ্র করে একই গ্রামের শাকিলের মধ্যে বাগবিতণ্ডা হয়। এরই জেরে শাকিল ও তার লোকজন ধারালো অস্ত্র নিয়ে মালেকের বাড়িতে গিয়ে হামলা চালায়। এসময় হামলাকারীরা আব্দুল মালেককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয় লোকজন তাকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

শুক্রবার দুপুরে ময়মনসিংহের একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় ওই কৃষকের মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে শাকিল মিয়াসহ ১৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৪-৫ জনকে আসামি করে কলমাকান্দা থানায় অভিযাগ দায়ের করেছেন।

কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম মিজানুর রহমান কৃষকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।