ইসলামী সাংস্কৃতিক জোটের ইফতার মাহফিল সম্পন্ন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


ইসলামী সাংস্কৃতি নিয়ে কাজ করা বাংলাদেশ ইসলামী সাংস্কৃতিক জোটের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ১৩ রমজান (৩১শে মে) রাজধানীর গুলিস্তানে অবস্থিত খন্দকার হোটেল এন্ড রেস্টুরেন্টে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম-মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দীন।
তিনি তাঁর বক্তব্যে বলেন, সংগীতের মাধ্যমে মানুষের মন ও মননে খুবই অল্প সময়ে পরিবর্তন ঘটানো সম্ভব এবং অনেক সময় সংগীতরে মাধ্যমে মানুষের মানুসিকতা পরিবর্তন হয়েছে। সংগীত চর্চা করা খুবই গুরুত্ব, কেননা সমাজের এমন অনেক বিষয় আছে যার প্রতিবাদ বক্তব্যের মাধ্যমে করা সম্ভব হয় না তা কিন্তু সংগীতের মাধ্যমেই সম্ভব।

ইসলামী সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সভাপতি ও জিন্নূ‌রাইন শিল্পী গোষ্ঠীর পরিচালক মাওলানা আবুল কালাম আজাদ-এর সভাপতিত্বে জোটের সেক্রেটারী জেনারেল ও আহবান শিল্পী গোষ্ঠীর পরিচালক এইচ এম সাইফুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সহ সভাপতি, আলহাজ্ব আব্দুর রহমান,জাগ্রত কবি মুহিব খান, ইনসাফ সম্পাদক সাইয়েদ মাহফুজ খন্দকার, এফবিসিসিআই এর পরিচালক আলহাজ্ব খন্দকার রুহুল আমিন, দেশবরেন্য মুফাসসিরে কুরআন মুফতী হেদায়েতুল্লাহ আজাদী, মাওলানা আজহারুল ইসলাম আজমী ও ইশা ছাত্র আন্দোলনের সেক্রেটারী জেনারেল এম হাছিবুল ইসলাম।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, কলরব (আবু সুফিয়ান অংশের)-এর পরিচালক আবু সুফিয়ান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও স্বপ্নসিঁড়ির পরিচালক হুমায়ূন কবীর শাবীব, ঢাকা মহানগরী সভাপতি ও আবৃত্তি শিল্পী ইবরাহীম কোব্বাদী, সাউন্ড ইঞ্জিনিয়ার একাত্ম রহমান, ঐশীস্বর পরিচালক উমর ফারুক সাহিল, মানযিল শিল্পী গোষ্ঠীর পরিচালক মাসুম বিন মাহবুব, মানযিল শিল্পী গোষ্ঠীর সহকারী পরিচালক আফজাল সামী প্রমুখ।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74