ফিলিস্তিনিদের ঘুড়ির সামনে অসহায় দখলদার ইসরাইল!

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ঘুড়ি উড়াচ্ছেন ফিলিস্তিনিরা

গাজা থেকে উড়ে আসা ঘুড়ির সামনে অসহায় হয়ে পড়েছে দখলদার ইহুদিবাদী ইসরাইল। ঘুড়ি মোকাবেলায় বিশেষ ড্রোন তৈরি করেও পরিস্থিতি সামাল দিতে পারছে না তারা। গতরাতে ইসরাইলের রাষ্ট্রীয় টিভি চ্যানেল থেকে এ বাস্তবতার কথা স্বীকার করা হয়েছে।

ইসরাইলি টিভির প্রতিবেদনে বলা হয়েছে, গাজা থেকে উড়ে আসা শত শত ঘুড়ি ধ্বংস করা যাচ্ছে না। ইসরাইলি ড্রোনগুলো আকাশেই ঘুড়িগুলোকে ধ্বংস করে দেওয়ার চেষ্টা করছে কিন্তু সব ঘুড়ি ধ্বংস করা সম্ভব হচ্ছে না। কারণ উড়ে আসা ঘুড়ির সংখ্যা অনেক।

গতকাল (শনিবার) অধিকৃত ইসরাইলে ফিলিস্তিনি ঘুড়ি গিয়ে পড়ায় সেখানকার তিন হেক্টরের বেশি জমির ফসল পুড়ে গেছে। এর ফলে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

ঘুড়ি উড়াচ্ছেন ফিলিস্তিনিরা

গাজার নিরস্ত্র ফিলিস্তিনিরা নিজ ভূমিতে প্রত্যাবর্তনের অধিকারের দাবিতে গত ৩০ মার্চ থেকে বিক্ষোভ করে আসছেন। এর পাশাপাশি গাজাবাসীরা ঘুড়ি উড়িয়ে প্রতিবাদ জানাচ্ছেন। ঘুড়ির লম্বা লেজে আগুন ধরিয়ে দিচ্ছেন ফিলিস্তিনিরা। এসব ঘুড়ি কখনো কখনো সীমান্ত দেওয়ালের ওপারে ইসরাইল অধিকৃত এলাকায় গিয়ে পড়ে।

গত ৩০ জুন থেকে শুরু হওয়া ইসরাইলবিরোধী বিক্ষোভে ইসরাইলি হামলায় এ পর্যন্ত ১২০ জনের বেশি ফিলিস্তিনি শাহাদাৎবরণ করেছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও অন্তত ১৩ হাজার ফিলিস্তিনি।


উৎস, পার্সটুডে