ভাতিজা বাঁচাতে চাচার মৃত্যু

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | অারিফ সবুজ (নোয়াখালী) প্রতিনিধি


নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়ারপুর ইউনিয়নের রামপুর গ্রামে মো. ইসমাইল হোসেন (৫২) নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। এ সময় কুপিয়ে আহত করা হয় মো. রিপন নামে আরও এক যুবককে। রোববার রাত সাড়ে ৮টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

নিহত ইসমাইল হোসেন ওই গ্রামের হাড়ার বাড়ির মৃত বদু মিয়ার ছেলে। তিনি পেশায় একজন মাছ বিক্রেতা।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে নিহতের ছোট ভাই জাহাঙ্গীরের সঙ্গে স্থানীয় কয়েকজন লোকের ঝগড়া-বিবাদ চলে আসছিল। এর জের ধরে রবিবার রাত ১০ টার দিকে দেশীয় অস্ত্র নিয়ে কিছু লোক জাহাঙ্গীরের বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুর করে। পরে জাহাঙ্গীরের ছেলে রিপনকে কুপিয়ে আহত করে। এসময় রিপনকে বাঁচাতে তার চাচা ইসমাইল দৌড়ে আসলে হামলাকারীরা ইসমাইলকে লক্ষ করে রাকশা ছুঁড়ে মারে। পরে সেটা ইসমাইলের গলায় বিঁধলে বাড়ির লোকজন আহত অবস্থায় তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক ইসমাইলকে মৃত ঘোষণা করেন। আহত অবস্থায় রিপনকে হাসপাতালে ভর্তি করা হয়।

বেগমগঞ্জ থানার পরিদর্শক (ওসি-তদন্ত) মো. মাহবুব হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে নিহত ইসমাইলের পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা দায়েরের প্রস্থতি চলছে।