‘সন্ত্রাস ও মাদক নির্মূলে ক্রসফায়ার নয়, কুরআনের বিধান বাস্তবায়ন করুন’

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল বলেছেন, “রমযান আত্মশুদ্ধির মহান মাস। এই মাসে কুরআন নাযিল হয়েছিল। এই গ্রন্থ বিধান নিয়ে এসেছে মানুষের মুক্তির জন্য। ন্যায়-অন্যায় পার্থক্য করার জন্য। সত্য-মিথ্যা আলাদা করার জন্য। কিন্তু সে বিধান সমাজ ও রাষ্ট্রে বাস্তবায়িত না থাকার কারণে সর্বত্র অশান্তি বিরাজ করছে। ন্যায়বিচার ভূলুণ্ঠিত, মানবাধিকার পদদলিত। নৈতিকতা আজ পর্যুদস্ত। সন্ত্রাস ও দুর্নীতি পাচ্ছে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা। মাদক আর অপসংস্কৃতির করালগ্রাসে আচ্ছন্ন তরুণ সমাজ। অথচ কুরআনে এসবের সমাধান রয়েছে এক নিমিষে। তা হচ্ছে তাক্বওয়ার প্রশিক্ষণ, খোদাভীতির প্রশিক্ষণ। অন্তরে সর্বাবস্থায় আল্লাহর কাছে জবাবদিহীতার ভয় মানুষকে মন্দ কাজ থেকে বিরত রাখে। রমযানই সে প্রশিক্ষণের উত্তম সময়। কিন্তু আমাদের শিক্ষাব্যবস্থায় কুরআনের শিক্ষা বাধ্যতামূলক নয়। যার কারণে সন্ত্রাস, মাদক ও দুর্নীতির অনৈতিকতায় ছেয়ে যাচ্ছে গোটা দেশ। ক্রসফায়ারে হত্যা করে এর সমাধান সম্ভব নয়। কিছু ছুনোপুটি আর নিরীহ মানুষ হত্যা করে সরকার রাঘব বোয়ালদেরকে রক্ষা করছে মাত্র।” সন্ত্রাস ও মাদক নির্মূলে ক্রসফায়ার নয়, কুরআনের বিধান বাস্তবায়ন করুন।

খেলাফত মজলিস ঢাকা মহানগরীর রামপুরা থানা আয়োজিত এক যোগদান অনুষ্ঠান ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রামপুরা থানা সভাপতি মাওলানা আনিসুর রহমান তুহিনের সভাপতিত্বে আজ ১৯ রমযান, ৫ জুন বিকাল ৪টায় মালিবাগ চৌধুরীপাড়াস্থ এন মল্লিক হলে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগরী সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা আজীজুল হক।

রামপুরা থানা সেক্রেটারি হাফেজ মাওলানা মহিউদ্দিন জামিলের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঢাকা মহানগরী সহ সাধারণ সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, সহ বায়তুলমাল সম্পাদক মাওলানা শরীফ আহমদ উল্লাহ, খিলগাঁও থানা সভাপতি মুফতি সাইফুল হক, সেক্রেটারি নিজাম উদ্দীন, রামপুরা থানা সহ সাধারণ সম্পাদক এবিএম শহীদুল ইসলাম, ছাত্র মজলিস গাজীপুর মহানগরী সাবেক সভাপতি শাহ শিহাব উদ্দীন, ঢাকা মহানগরী দক্ষিণ বায়তুলমাল সম্পাদক আফসার উদ্দিন হাওলাদার প্রমুখ।

ইফতার মাহফিল শেষে বিপুল সংখ্যক মানুষ খেলাফত মজলিসের লক্ষ্য ও আদর্শে অনুপ্রাণিত হয়ে প্রাথমিক সদস্য ফরম পূরণ করেন।