মাদকের ন্যায় সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধেও সরকারকে যুদ্ধ ঘোষণা করতে হবে: চরমোনাই পীর

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর) বলেছেন, মানুষ সৃষ্টির সেরা সৃষ্টি। আল্লাহ বলেছেন; এমন কিছু মানুষ আছে যারা কুকুর, শিয়াল ও শুকরের চেয়ে অধম। আমল ও চরিত্রের কারণে এই পার্থক্য হয়। খারাপ গুন পরিহার করে সৃষ্টির সেরা হবার গুন আমাদের অর্জন করতে হবে আল্লাহর সন্তুষ্টির জন্য। ইসলাম বহির্ভূত শাসন ব্যবস্থার কারণে শিয়াল, কুকুর ও হিংস্র হায়েনার চেয়ে খারাপ লোক তৈরি হয়। এই শ্রেণীর লোকজন দেশ শাসন করে বলেই দেশে নিয়মিত খুন, গুম, ধর্ষণ, অনৈতিকতা, নৃশংসতা বেড়েই চলেছে। ইসলামী মূল্যবোধ সম্পন্ন আইনের শাসন প্রতিষ্ঠা ও খোদাভীরু নেতৃত্বের মাধ্যমে এই অবস্থার পরিবর্তন ঘটানো সম্ভব।

তিনি বলেন, শুধু মাদকের বিরুদ্ধেই নয় পাশাপাশি রাষ্ট্রীয় সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে সরকারকে যুদ্ধ ঘোষণা করতে হবে। কারণ মাদকের মত আমাদের সমাজ তথা রাষ্ট্রে সন্ত্রাস ও দুর্নীতি মহামারি আকার ধারণ করেছে। দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত রাষ্ট্র গঠনে কুরআনের বিধান প্রতিষ্ঠার প্রয়োজন। বর্তমান সমাজ ব্যবস্থায় গরীব দিন দিন নিঃস্ব হচ্ছে অপরদিকে ধনীরা আরো ধনী হচ্ছে। চলমান এই বৈষম্য ও বঞ্চনা দূর করতে হলে যাকাত ভিত্তিক ইসলামী অর্থনীতি প্রবর্তন করতে হবে।

তিনি আরও বলেন, রাজধানী ঢাকাসহ পুরো দেশের রাস্তাঘাট খোঁড়াখুড়ি করে নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে না পারায় জনদুর্ভোগ চরম আকার ধারণে করেছে। ঈদকে সামনে রেখে ঘরফেরা মানুষ চরম দুর্ভোগে নিপতিত হবে।

চরমোনাই পীর আরও বলেন, মাদকের ফলে ছাত্র ও যুবসমাজ আজ ধ্বংস প্রায়। দেশে রাজনৈতিক কর্তাব্যক্তিদের আশ্রয়-প্রশ্রয়ে মাদক ব্যবসায়িরা বুক ফুলিয়ে তাদের মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। মাদক নিয়ন্ত্রণের জন্য সরকার ও প্রশাসন যুদ্ধ ঘোষণা করেছে। জাতীয় নির্বাচনের সামনে মাদক নির্মূলের নামে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ ক্রসফায়ার সচেতন মহলকে গভীরভাবে নাড়া দিয়ে চলেছে। অনতিবিলম্বে ক্রসফায়ার নামক বিতর্কিত বন্দুকযুদ্ধের নামে জনমনে আতঙ্কের সঞ্চার না করে মাদক ব্যবসায়িদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি প্রদানের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করে মাদক নির্মূল করতে সরকার ও প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি।

মঙ্গলবার (৫ জুন’১৮) রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, হল-১-এ ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপাতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান। বক্তব্য রাখেন সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, যুবনেতা কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মুফতী হেমায়েতুল্লাহ, ছাত্রনেতা মুহাম্মদ হাসিবুল, উত্তর সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, হাফেজ ছিদ্দিকুর রহমান, মাওলানা মাছউদুর রহমান, ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন প্রমুখ।