ঘোষিত বাজেট গণবিরোধী এবং মানুষ মারার কৌশল : চরমোনাই পীর

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ফাইল ছবি

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি রেজাউল করীম বলেছেন, জনগণকে ধোঁকায় ফেলে নির্বাচনকে ফলপ্রসূ করার লক্ষে সরকার যে প্রস্তাবিত বাজেট পেশ করেছে তা গণবিরোধী এবং মধ্যবিত্ত ও নিম্মবিত্ত মানুষদের মারার কৌশল। এ বাজেট বাস্তবায়ন মারেই হলো কিছু লোকের আঙ্গুল ফুলে কলাগাছ হওয়া এবং কিছু মানুষের আরো নিঃস হওয়া। তাই এ বাজেট কারো জন্য কল্যাণকর নয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ অন্তর্ভূক্ত যাত্রাবাড়ি থানা শাখার আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায়তিনি এসব কথা বলেন। সংগঠনের যাত্রাবাড়ি থানা শাখার সভাপতি ইসমাইল হোসেন এর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, মহানগর সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, হাফেজ সালাহ উদ্দিন, মাওলানা ওবায়দুল্লাহ, মুহা. নান্নু মুন্সি, মুহা. আল আমিন, মুহা. বাবুল হোসেন, মুহা. মুজ্জামেল হোসেন প্রমূখ।

বিশেষ অতিথি বলেন, রাষ্ট্র ও জনগণের কোটি কোটি টাকা খরচ করে প্রহসণের নির্বাচনের কোনো অর্থ হয় না। এর দায় নির্বাচন কমিশন ও সরকারকেই নিতে হবে। খুলনা সিটি নির্বাচনসহ তাদের অধীনে অনুষ্ঠিত সকল নির্বাচনে কমিশন ক্ষমতাসীনদের এজেন্ডা বাস্তবায়ন করে ব্যর্থতার পরিচয় দিয়েছে। তাই প্রধান নির্বাচন কমিশনার সাংবিধানিক এগুরুত্বপূর্ণ পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছে। ৫ জানুয়ারির মত নির্বাচনের নামে নাটক করবেন না। দেশের জনগণকে ভোটাধিকার প্রয়োগের সুযোগ দেয়ার ব্যবস্থা নিন।