স্বস্তির ঈদযাত্রার জন্য সড়ক-সহাসড়ক প্রস্তুত : ওবায়দুল কাদের

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি 


স্বস্তির ঈদযাত্রার জন্য সড়ক-সহাসড়ক প্রস্তুত রয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি জানান, মহাসড়কে ব্যাটারি চালিত যান চলতে পারবে না, উল্টো পথে কোনো চলবে না, ঈদের আগের তিনদিন ভারি যান চলাচল বন্ধ থাকবে।

শনিবার সকাল সাড়ে ১১টায় ঈদ যাত্রার প্রস্তুতি নিয়ে রাজধানীর এলেনবাড়িতে পরিবহন সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দুই তিনটি গ্যারেজে আমি গিয়ে দেখেছি সেখানে চলছে ফিটনেসবিহীন গাড়ি তৈরির উৎসব। আমি মেট্টোপলিটন পুলিশকে বলবো আপনাদের নাকের ডগা দিয়েই এ গ্যারেজগুলোতে আনফিট গাড়ি তৈরি হচ্ছে। আপনারা কিন্তু কেউ নজর দেন না। বিআরটিএ ও নাকে তেল দিয়ে ঘুমায়।

তিনি আরো বলেন, কোনো গ্যারেজে বিআরটিএর কোনো ম্যাজিস্ট্রেট কখনো গেছে আমার জানা নাই। আমার সঙ্গে গেছে শুধু। লোক দেখানো অভিযান চালিয়ে লাভ নেই। আমি লোক দেখানো অভিযান দেখতে চাই না। যেটা কার্যকর হবে এমন অভিযান লাগবে। ফিটনেসবিহীন গাড়ি নামানোর অর্থ হচ্ছে আমরা মানুষ হত্যায় উৎসাহিত করা।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এখন দুর্ঘটনার হার কম কিন্তু মৃত্যুর হার বেশি। কাজেই দুর্ঘটনা যদি একটি ঘটে তাতে প্রাণহাণি হয়ে যায় ১০ থেকে ১২ জনের। ঈদের সময় অতিরিক্ত লাভের জন্য অতিরিক্ত রেসারেসি এবং অভারটেক করা দুর্ঘটনার কারণ।